ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মোদির ৪ ঘণ্টার অনুষ্ঠানে ব্যয় ২৩ কোটি!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
মোদির ৪ ঘণ্টার অনুষ্ঠানে ব্যয় ২৩ কোটি!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী সপ্তাহে যাচ্ছেন মধ্যপ্রদেশে। জনজাতিদের জন্য আয়োজিত বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে ১৫ নভেম্বর ভোপালে ৪ ঘণ্টা থাকবেন তিনি।

এই স্বল্প সময়ের উপস্থিতিতে তাকে স্বাগত জানাতে বর্ণাঢ্য আয়োজন করেছে মধ্যপ্রদেশ সরকার।  

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ওই ৪ ঘণ্টার জন্য ২৩ কোটি রুপিরও বেশি অর্থ ব্যয় করতে যাচ্ছে চৌহান সরকার। সেখানে মোদিকে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।  

১৫ নভেম্বর ‘জনজাতীয় গৌরব দিবস’। এ উপলক্ষে জাতীয় জনযোদ্ধাদের সম্মানে ভোপালে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে ৪ ঘণ্টার সফরে ১ ঘণ্টা ১৫ মিনিট মঞ্চে কাটাবেন মোদি। জাম্বরী ময়দান মঞ্চের বিশেষ এই আয়োজনে রাজ্য সরকারের ব্যয় ২৩ কোটি রুপি।  

ওই অনুষ্ঠানে ভারত থেকে উপস্থিত থাকবেন ২ লাখেরও বেশি উপজাতি সম্প্রদায়ের মানুষ। তাদের বসার জন্যও তৈরি হচ্ছে বড় বড় মণ্ডপ। এই বিপুল রাজকীয় আয়োজনের জন্য এক সপ্তাহ ধরে কাজ করছেন ৩০০ কর্মী।  

মোদির জন্য তৈরি বিশেষ মঞ্চ ছাড়াও মণ্ডপ, তাঁবু, অনুষ্ঠানের সাজসজ্জা ও প্রচারের খরচ পড়বে প্রায় ৯ কোটি রুপি। আর রাজ্যের ৫২টি জেলা থেকে ওই ভেন্যুতে লোকজনকে আনতেই খরচ হবে ১২ কোটি রুপি বেশি। তাদের আসা-যাওয়া, খাবার এবং থাকার খরচও দিচ্ছে মধ্যপ্রদেশ সরকার। এর সঙ্গে আরও একাধিক খরচ যুক্ত হবে।

উল্লেখ্য, মধ্যপ্রদেশ বিধানসভায় তপশিলী জাতি এবং উপজাতিদের জন্য সংরক্ষিত ৪৭টি আসনের মধ্যে ২০০৮ সালে ২৯টি আসনে জিতেছিল বিজেপি। ২০১৩ সালে এই রাজ্যে বিজেপির সংরক্ষিত আসন বেড়ে হয় ৩১টি। সেখানে ২০১৮ সালে বিজেপি পায় মোট ১৬টি আসন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ