ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জার্মানিতে ইরানি কনস্যুলেটে হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
জার্মানিতে ইরানি কনস্যুলেটে হামলা

জার্মানির হামবুর্গ শহরে ইরানি কনস্যুলেটে হামলার ঘটনা ঘটেছে।

শনিবার (২০ নভেম্বর) হামবুর্গ পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা আনাদুলু অ্যাজেন্সি জানিয়েছে, অজ্ঞাত ব্যক্তিরা কনস্যুলেটের লোহার গেটে দাহ্য পদার্থ ছুড়ে মারে।

এতে ওই এলাকায় ধোঁয়ার সৃষ্টি হয়। তবে তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলা হয়েছিল। এ ঘটনায় কনস্যুলেটের প্রবেশ দ্বারের ক্ষতি হলেও কেউ হতাহত হয়নি। এছাড়া ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া দুইজনের খোঁজ করছে হামবুর্গ পুলিশ।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে এ ঘটনায় নিন্দা জানিয়েছেন। তিনি জার্মানিতে ইরানি কূটনৈতিক মিশনগুলোর নিরাপত্তা রক্ষায় ‘আন্তরিক ও দায়িত্ববান’ হওয়ার জন্য বার্লিন সরকারের প্রতি আহ্বান জানান।

রোববার (২১ নভেম্বর) পার্সটুডে জানিয়েছে, এ ঘটনার জের ধরে হামবুর্গ পুলিশ রোমানিয়ার সন্দেহভাজন দুই নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। এছাড়াও ইরানি কনস্যুলেটের আশপাশে মেট্রোরেল চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এই হামলার হোতাদের উপযুক্ত শাস্তি দেওয়ার পাশাপাশি এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বার্লিনের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad