ঢাকা, বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

হেলিকপ্টার বিধ্বস্ত: ভারতের প্রতিরক্ষাপ্রধানসহ নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
হেলিকপ্টার বিধ্বস্ত: ভারতের প্রতিরক্ষাপ্রধানসহ নিহত ১৩ বিপিন রাওয়াত, মধুলিকা রাওয়াত ও হরজিন্দর সিং

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ভারতের প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতসহ ১৩ জন মারা গেছেন। এই হেলিকপ্টারে মোট ১৪ জন আরোহী ছিলেন।

ভারতের বিমানবাহিনীর বরাত দিয়ে এ খবর দিয়েছে এনডিটিভি ও আনন্দবাজার।
 
বুধবার (৮ ডিসেম্বর) দুপুর ১২টা ৪০ মিনিটে বিধ্বস্ত হয়ে ভারতের তামিলনাড়ুর কুন্নুরে গভীর জঙ্গলে পড়ে যায় সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি।

হিন্দুস্তান টাইমস হেলিকপ্টারটির মোট ৯ জন আরোহীর নাম প্রকাশ করেছে। তারা হলেন জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিড্ডার, লেফটেন্যান্ট কর্নের হরজিন্দর সিং, নায়েক গুরুসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সাই তেজা ও হাবিলদার সৎপাল।  

প্রতিবেদনে বলা হয়, ওয়েলিংটনে অবস্থিত একটি সেনা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রতিরক্ষা প্রধানসহ অন্য সেনা কর্মকর্তারা হেলিকপ্টারযোগে সেখানে যাচ্ছিলেন। পথে খারাপ আবহাওয়ার কারণেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারটি বিধ্বস্তের পর বিপিন রাওয়াতের দিল্লির বাসভবনে গিয়ে তার পরিবারের সদস্যের সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। এর কিছুক্ষণের মধ্যেই বিপিন রাওয়তের সরকারি বাসভবনে ঢুকতে দেখা যায় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরবানকে।  

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa