ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আরও ১১ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
বিশ্বে করোনায় আরও ১১ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৪২ জন মারা গেছেন। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২০ লাখ ১৩ হাজার ৮৯৬ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে শনাক্ত বেড়ে ৪২ কোটি এক লাখ ৬৫ হাজার ৬২৮ জন এবং মোট মৃত্যু বেড়ে ৫৮ লাখ ৮১ হাজার ১২৮ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৬১৩ জন এবং মারা গেছেন ২৪৪ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ জন এবং মারা গেছেন ২ হাজার ১১৭ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন এক লাখ ৮০ হাজার ৬২২ জন এবং মারা গেছেন ৭৯০ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৪৮ লাখ ৪০ হাজার ৫০২ জন এবং মৃত্যু হয়েছে তিন লাখ ৪৩ হাজার ১৭৩ জনের।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৯২ হাজার ৩৪৫ জন এবং মারা গেছেন ২৮৭ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় মেক্সিকোটেত ৫২০ জন, দক্ষিণ আফ্রিকায় ৪৩৫ জন, ইতালিতে ৩২০ জন, পোল্যান্ডে ৩১৬ জন, তুরস্কে ২৫৮ জন, জাপানে ২৫৩ জন, ইরানে ১৮২ জন, আর্জেন্টিনায় ১৫৯ জন জনের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।