ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে রুশ সেনাদের গুলিতে মার্কিন সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
ইউক্রেনে রুশ সেনাদের গুলিতে মার্কিন সাংবাদিক নিহত ব্রেন্ট ‍রেনড

যুদ্ধকবলিত ইউক্রেনের ইরপিন শহরে রুশ বাহিনীর গুলিতে ব্রেন্ট ‍রেনড নামে এক মার্কিন সাংবাদিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আলোকচিত্রী জোয়ান অ্যারেডোন্ড।

রোববার (১৩ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান ও বিবিসি এ খবর জানিয়েছে।

জানা গেছে, সাংবাদিক ব্রেন্ট ‍রেনড শনিবার রাজধানী কিয়েভের পাশে ইরপিনে দায়িত্ব পালন করছিলেন। এ সময় রুশ বাহিনীর ছোড়া গুলিতে মারাত্মক আঘাতপ্রাপ্ত হন। ব্রেন্ট ‍রেনড একসময় নিউইয়র্ক টাইমসে কাজ করতেন।

অন্যদিকে তিনি নিহত হওয়ার সময় আশপাশের এলাকাতে অবস্থান করছিলেন পিবিএস নিউজআওয়ারের জেন ফার্গুসন। এক টুইটবার্তায় তিনি জানান, ইরপিনের কাছে মার্কিন সাংবাদিক ব্রেন্ট রেনডের কম্বলে ঢাকা মৃতদেহ ফেলে এলাম। ওই অবস্থায় স্থানীয় চিকিৎসকদের কিছু করার ছিল না।

তবে ক্ষুব্ধ ইউক্রেনের এক পুলিশ কর্মকর্তা বলেন, যুক্তরাষ্ট্রকে জানান, বিশ্বকে জানান, একজন সাংবাদিকের সঙ্গে তারা কী করল।

এটাই ইউক্রেনের যুদ্ধের খবর সংগ্রহে নিয়োজিত প্রথম কোনো বিদেশি সাংবাদিকের মৃত্যুর খবর।

ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান ইতোমধ্যে তৃতীয় সপ্তাহে গড়িয়েছে। রোববার (১৩ মার্চ) ১৮ দিনের মতো রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা।

এই যুদ্ধে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেন। প্রায় ২৫ লাখের বেশি মানুষ দেশ ছেড়ে পাশের দেশগুলোতে শরণার্থী হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ