ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ হামলায় ইউক্রেনের রাজধানীতে ২২২ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
রুশ হামলায় ইউক্রেনের রাজধানীতে ২২২ জন নিহত

রুশ আগ্রাসন শুরুর পর ২৩ দিনের মতো যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা। রাশিয়ার হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে পুরো ইউক্রেন।

বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। দেশটি ছেড়ে অন্তত ৩০ লাখ মানুষ পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ। সেখানকার অনেক অঞ্চলে খাদ্য ও পানির তীব্র সংকট দেখা দিয়েছে।   

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার আক্রমণ শুরুর পর থেকে এ পর্যন্ত শুধু রাজধানী কিয়েভেই অন্তত ২২২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে ইউক্রেন কর্তৃপক্ষ। তাদের মধ্যে ৬০ জন বেসামরিক নাগরিক ও চারজন শিশু রয়েছে।  

কিয়েভ শহরের প্রশাসন এক বিবৃতিতে জানিয়েছে, রুশ আগ্রাসনে ২৪১ বেসামরিক নাগরিকসহ আরও ৮৮৯ জন আহত হয়েছে।  

জাতিসংঘ জানিয়েছে, ২৪ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ পর্যন্ত ইউক্রেনে ৭২৬ জন বেসামরিক মানুষ নিহত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তাদের মধ্যে ৫২ শিশুও রয়েছে। তবে নিহতের প্রকৃতি সংখ্যা এর থেকে অনেক বেশি বলে আশঙ্কা করেছে সংস্থাটি।   

বৃহস্পতিবার ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ইউক্রেনে যুদ্ধ শুরুর পর থেকে এখন পর্যন্ত রুশ বাহিনীর প্রায় ১৪ হাজার সেনা নিহত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।