ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উ. কোরিয়ায় করোনার বিস্ফোরণ, ৩ দিনে শনাক্ত ৮ লাখ ২০ হাজার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মে ১৫, ২০২২
উ. কোরিয়ায় করোনার বিস্ফোরণ, ৩ দিনে শনাক্ত ৮ লাখ ২০ হাজার উত্তর কোরিয়ায় বাড়ছে করোনার সংক্রমণ

উত্তর কোরিয়ায় গত তিন দিনে ৮ লাখ ২০ হাজার ৬২০ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্ত এই রোগীদের মধ্যে অন্তত ৩ লাখ ২৪ হাজার ৫৫০ জনকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

 এসময়ে কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে মোট ৪২ জনের।  রোববার (১৫ মে) দেশটির রাষ্ট্রায়ত্ব বার্তাসংস্থা কেসিএনএ এক প্রতিবেদনে নিশ্চিত করেছে এসব তথ্য।

গত বৃহস্পতিবার (১২ মে) করোনায় প্রথম মৃত্যুর কথা নিশ্চিত করে উত্তর কোরিয়া। পরে দেশটিতে লকডাউন জারি করা হয়। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন বলেছেন, ‘করোনার প্রাদুর্ভাব উত্তর কোরিয়ায় ‘মহা বিপর্যয়’ সৃষ্টি করেছে। ’

কেসিএনএর প্রতিবেদনে বলা হয়, উত্তর কোরিয়ার সব প্রদেশ, শহর ও কাউন্টিগুলো সম্পূর্ণরূপে লকডাউন করা হয়েছে। অফিস, কারখানা এবং আবাসিক এলাকাগুলোতেও পারস্পরিক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।  

উত্তর কোরিয়ার নাগরিকদের এখনো করোনার টিকা দেওয়া হয়নি। চীন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা পিয়ংইয়ংক করোনার টিকা দিতে চাইলেও তারা তা নেয়নি।  এ অবস্থায় ‘সর্বোচ্চ জরুরি কোয়ারেন্টাইন ব্যবস্থা’ কঠোরভাবে মানার মাধ্যমে সংক্রমণের দ্রুত বিস্তার রোধ করার চেষ্টা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মে ১৫, ২০২২ 
ইআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।