ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৩ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মে ২১, ২০২২
সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৩  সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা

সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিনাঞ্চলে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার(২০ মে) এই হামলা চালানো হয়।

এতে কয়েকটি ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম এসএএনএর বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।  

কয়েকটি সূত্রের বরাত দিয়ে এসএএনএর প্রতিবেদনে বলা হয়, শুক্রবার দামেস্কের আশেপাশে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইসরায়েল, তবে সেসবের বেশিরভাগই অকার্যকর করে দিয়েছে সিরিয়ার প্রতিরক্ষা বাহিনী। ক্ষেপণাস্ত্রগুলো ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমি থেকে ছোড়া হয়েছে।   

এএফপির সিরিয়ান প্রতিনিধিও দামেস্কে বিস্ফোরণের খবর নিশ্চিত করেছেন।  

পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, নিহত তিনজন সরকারি কর্মকর্তা ছিলেন। বিমান প্রতিরক্ষা ক্রুদের আরও চার সদস্য আহত হয়েছেন। দামেস্কের কাছে ইরানি অবস্থান লক্ষ্য করে এ হামলা চালানো হয়।   

গত কয়েক বছর ধরে সিরিয়ার বিভিন্ন অংশে হামলা চালাচ্ছে ইসরায়েল। ইরান সমর্থিত লেবাননের রাজনৈতিক গোষ্ঠী হেজবুল্লাহের সঙ্গে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের ঘনিষ্টতা ও সিরিয়াতে হেজবুল্লাহ সদস্যদের উপস্থিতিই এসব হামলার কারণ।

 ২০১১ সালে গৃহযুদ্ধ শুরুর পর থেকে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে সহযোগিতা করছে হেজবুল্লাহ।

সূত্র: এএফপি 

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ২১ মে, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।