ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে ৭ শতাধিক ফ্লাইট বাতিল!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জুন ২৮, ২০২২
যুক্তরাষ্ট্রে ৭ শতাধিক ফ্লাইট বাতিল!

একদিনে সাত শতাধিক ফ্লাইট বাতিল হয়েছে যুক্তরাষ্ট্রে। রোববার (২৬ জুন) রাত থেকে প্রায় ৭৪৭টি ফ্লাইট বাতিল হয়।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটওয়্যারের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, রোববার রাত থেকে সোমবার (২৭ জুন) পর্যন্ত যুক্তরাষ্ট্রের ডেল্টা এয়ারলাইন্স একাই ২২৪টি ফ্লাইট বাতিল করে। রিপাবলিক এয়ারওয়েজ ১৯৬টি, ইউনাইটেড এয়ারলাইন্স বাতিল করেছে ১২২টি ফ্লাইট। আমেরিকান এয়ারলাইন্স বাতিল করেছে ৬২ ফ্লাইট। একই সঙ্গে অন্যান্য কয়েকটি বিমান কোম্পানিও নিজেদের ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নেয়।

প্রতিকূল আবহাওয়া ও কর্মীদের ঘাটতি থাকায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছে কোম্পানিগুলো। চলতি গ্রীষ্মে ভ্রমণ চাহিদা বৃদ্ধির পরও ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত কোম্পানিগুলোর সক্ষমতাকে আঘাত করেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

ডেল্টা এয়ারলাইন্সের এক মুখপাত্র সিএনএনকে জানান, যে বিষয়গুলো ফ্লাইট অপারেশন বাধা হয়ে দাঁড়াচ্ছে তার মধ্যে কর্মী সংকট, আবহাওয়া ও এয়ার ট্রাফিক কন্ট্রোল রয়েছে। এসব সংকট মোকাবিলা করা হচ্ছে।

কোম্পানির তরফ থেকে তিনি বলেন, যখন একদমই কোনো উপায় পাওয়া যায় না, তখনই এমন কোনো সিদ্ধান্ত নিতে হয়। গ্রাহকরা দুর্ভোগ পোহাচ্ছেন উল্লেখ করে তিনি ক্ষমা প্রার্থনাও করেন।

সূত্র: রয়টার্স

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ২৮ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa