ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

বাবার পিস্তল নিয়ে খেলতে গিয়ে শিশুকে হত্যা! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, জুন ২৯, ২০২২
বাবার পিস্তল নিয়ে খেলতে গিয়ে শিশুকে হত্যা! 

বাবার পিস্তল নিয়ে খেলতে গিয়ে আট বছরের এক ছেলে শিশুর গুলিতে প্রাণ হারিয়েছে আরেক কন্যা শিশু। এ ঘটনায় আহত হয়েছে ওই ছেলেটির বোনও ।

গত সপ্তাহান্তে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এ ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।  

এসকাম্বিয়া কাউন্টি শেরিফ চিপ সিমন্স বলেন, ৪৫ বছর বয়সী বাবা রডারিক র‍্যান্ডালকে আগ্নেয়াস্ত্র বেআইনিভাবে রাখা এবং প্রমাণ গোপন করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।  

 এএফপির প্রতিবেদনে বলা হয়,  র‍্যান্ডাল তার ছেলেকে নিয়ে একটি মোটেলে বান্ধবীর সঙ্গে সাক্ষাৎ করতে যান। সেখানেই এই দুর্ঘটনা ঘটে।  

পুলিশ জানায়, র‍্যান্ডালের তার ছেলেকে নিয়ে বান্ধবীর সঙ্গে দেখা করতে এসেছিলেন। র‍্যান্ডালের বান্ধবী তার দুই বছরের যমজ সন্তান ও এক বছরের মেয়েকে নিয়ে মোটেলে এসেছিলেন।

সংবাদ সম্মেলনে কাউন্টি শেরিফ চিপ সিমন্স বলেন, র‍্যান্ডাল বেরিয়ে যাওয়ার আগে সে তার পিস্তলটি আলমারিতে রেখে যায়। আর তা ছেলে জানতো যে পিস্তলটি কোথায় রাখা আছে। ওই সময় র‍্যান্ডালের বান্ধবী ঘুমাচ্ছিলেন।  এরমধ্যেই র‍্যান্ডালের ছেলেটি পিস্তলটি বের করে খেলতে শুরু করে। একপর্যায়ে দুর্ঘটনাবশত সেটি থেকে গুলি বের হয়ে এক বছর বয়সী শিশুর গায়ে লাগে। এতে ঘটনাস্থলেই সে নিহত হয়। আরেকটি বুলেট গিয়ে দুই বছরের শিশুর গায়ে লাগে। এতে ওই শিশু আহত হয়।  

 পুলিশ আসার আগেই র‍্যান্ডাল সব প্রমাণ সেখান থেকে সরিয়ে দেয়।  

যুক্তরাষ্ট্রের বেসরকারি সংস্থা এভরিটাউন ফর গান সেফটির পক্ষ থেকে বলা হয়, প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে শত শত শিশু অরক্ষিত, লোড করা পিস্তল অরক্ষিতস্থানগুলো থেকে পেয়ে থাকে। এগুলো দিয়ে তারা নিজেদের অথবা আরেকজনকে গুলি করে।

এমন দুর্ঘটনায় প্রতিবছর যুক্তরাষ্ট্রে ৩৫০ শিশুর মৃত্যু হয়। এছাড়া বন্দুকের গুলিতে যুক্তরাষ্ট্রে প্রতিবছর ৪০ হাজার মানুষের মৃত্যু হয়। এরমধ্যে বেশিরভাগ মৃত্যুই আত্মহত্যা ও হামলার ঘটনায় হয়।  

বাংলাদেশ সময়:১০০১ ঘণ্টা, ২৯জুন, ২০২২
ইআর

 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa