ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

কাবুলে আত্মঘাতী বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৫ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
কাবুলে আত্মঘাতী বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৫ 

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে।   শনিবার (১ অক্টোবর) জাতিসংঘের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

 

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, বিস্ফোরণটি ঘটে কাবুলের পশ্চিমাঞ্চলে অবস্থিত একটি শিক্ষা প্রতিষ্ঠানে। সেখানে বসবাসকারীদের মধ্যে বেশিরভাগই জাতিগত শিয়া সংখ্যালঘু হাজরা গোষ্ঠীর মানুষ। এই গোষ্ঠীর লোকেরা এর আগে আইএস জঙ্গি এবং অন্যান্যদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

আফগানিস্তানে জাতিসংঘের সহায়তা মিশনের (ইউএনএএমএ) পক্ষ থেকে জানানো হয়, মৃতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও ৮২ জন। নিহতদের মধ্যে ২০ জনের বেশি নারী ও পুরুষ রয়েছে।  

তবে এএফপিকে নামপ্রকাশে অনিচ্ছুক আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, মৃতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ৩৩ জন।  

২০২১ সালের আগস্টে আফগানিস্তানের দখল নেয় এক সময়ের বিদ্রোহী গোষ্ঠী তালেবান। তারা জানিয়েছিল, দেশে শান্তি প্রতিষ্ঠাই তাদের লক্ষ্য। কিন্তু সাম্প্রতিক মাসগুলোতে আফগানিস্তানে বহু মসজিদ এবং বেসামরিক এলাকায় ধারাবাহিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পশ্চিম কাবুলের একটি শিক্ষা কেন্দ্রে ২০২০ সালে আইএসের হামলায় ২৪ জন নিহত হয়।

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa