ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ক্রিমিয়ার সঙ্গে রাশিয়াকে সংযুক্তকারী সেতুতে ভয়াবহ বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
ক্রিমিয়ার সঙ্গে রাশিয়াকে সংযুক্তকারী সেতুতে ভয়াবহ বিস্ফোরণ

ক্রিমিয়ার সঙ্গে রাশিয়াকে সংযুক্তকারী একটি ব্রিজে ভয়াবহ গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার (৮ অক্টোবর) মস্কোর পক্ষ থেকে এমনটি জানানো হয়।

 

২০১৪ সালে ইউক্রেনের অঞ্চল ক্রিমিয়া দখল করে রাশিয়া।  

বিস্ফোরণের বিষয়ে রুশ বার্তা সংস্থাগুলো রাশিয়ার অ্যান্টি-টেরোরিজম কমিটির বরাত দিয়ে জানায়, স্থানীয় সময় শনিবার ভোর ছয়টায় ক্রিমিয়ান সেতুতে গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সাতটি তেলের ট্যাঙ্কারে আগুন লেগে যায়।   

প্রতিবেদনে আরও বলা হয়, ২০১৮ সালের ব্রিজটি উদ্বোধন করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনের দক্ষিণাঞ্চলে যুদ্ধের রসদ পাঠানোর জন্য এই সেতু খুবই গুরুত্বপূর্ণ।

ইউক্রেনের সঙ্গে যুদ্ধ শুরুর পরেও গত সাত মাসে এই সেতুতে কোনো হামলার ঘটনা ঘটেনি। তবে এতে হামলা হলে প্রতিশোধ নেওয়া হবে বলে জানিয়েছিল মস্কো।

আল-জাজিরা জানায়, কের্চ শহরের সেতুটিতে বিস্ফোরণের ঘটনা রাশিয়ার জন্য বড় ধাক্কার।  কী ঘটেছে এখনো তা বোঝার চেষ্টা করছে মস্কো।  

এদিকে ইউক্রেনে এই বিস্ফোরণের পর উল্লাস করা হয়েছে।

আল জাজিরার ইউক্রেন প্রতিনিধি ররি চ্যাল্যান্ডস বলেন, এটি পুতিনের সম্মানে আঘাত করা হয়েছে। রাশিয়া এই সেতু দিয়েই ইউক্রেনের দক্ষিণাঞ্চলে যুদ্ধ্বের রসদ সরবরাহ করে।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, সেতুটির মধ্যে দাউদাউ করে আগুন জ্বলছে। এর স্প্যানও ক্ষতিগ্রস্ত হয়েছে।  

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।