ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

খরচ কমাতে টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা মাস্কের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
খরচ কমাতে টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা মাস্কের

৪৪ বিলিয়ন ডলার দিয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে এখন খরচ কমানোর পরিকল্পনা করছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। আর তাই টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

বর্তমানে টুইটারে ৭ হাজার ৫০০ কর্মী রয়েছে। সেই হিসেবে ছাঁটাই করা হলে চাকরি হারাবেন প্রায় ৩ হাজার ৭০০ কর্মী।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, মাস্ক  সামাজিক যোগাযোগ মাধ্যমটির বিদ্যমান নীতি পরিবর্তন করতে চান। তবে  কিছু ক্ষেত্রে ব্যতিক্রমও হতে পারে।  তিনি কর্মীদের যে কোনো জায়গা থেকে কাজ করার নীতি থেকে সরে আসতে চান এবং কর্মীদের অফিসে কাজ করাতে চান। যারা বাদ পড়তে যাচ্ছেন তাদের আগামী শুক্রবার বিষয়টি জানিয়ে দেয়া হবে। তবে কর্মী ছাঁটাইয়ের নতুন তথ্য নিয়ে টুইটার কর্তৃপক্ষ এখনও কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায়নি।

ওই সূত্র আরও জানায়, মাস্ক ও তার উপদেষ্টারা কর্মী ছাঁটাইয়ের বিভিন্ন পরিকল্পনা করছেন। একটি পরিকল্পনায় বলা হয়েছে, ছাঁটাই করা কর্মীদের ৬০ দিনের বেতন দেওয়া হবে।  

 মাস্কের মতে, টুইটারের কর্মীরা অতিরিক্ত অর্থ পেয়ে থাকেন।  

এর আগে আরেক মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছিল, ১ নভেম্বরের আগে টুইটার কর্মীদের ছাঁটাই করার পরিকল্পনা করছেন মাস্ক। তবে এমন প্রতিবেদন অস্বীকার করেছিলেন টুইটারের মালিক।

গত সপ্তাহে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেন টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা নেয়ার পর মাস্ক টুইটারের পরিচালনা পর্ষদের সাবেক চেয়ারম্যান ব্রেট টেলর ও সাবেক প্রধান নির্বাহী পরাগ আগারওয়ালকে বরখাস্ত করেন।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, ৩ নভেম্বর, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ