ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

হাবিবুরের হাতে লেখা বৃহদাকার কোরআন প্রদর্শনী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
হাবিবুরের হাতে লেখা বৃহদাকার কোরআন প্রদর্শনী 

সাতক্ষীরা: সাতক্ষীরার হাবিবুর রহমানের হাতে লেখা বৃহদাকার কোরআন শরিফের দুই দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সাতক্ষীরা পৌরসভার মেহেদীবাগ এলাকার ইসলামী সংস্কৃতি ও সেবা কেন্দ্র মাসজিদে কুবা কমপ্লেক্সে এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

 

সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম এর উদ্বোধন করেন। প্রদর্শনীটি চলবে রোববার সন্ধ্যা পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে মাসজিদে কুবা পরিচালনা কমিটির সভাপতি ও দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নুর ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, হাতে লেখা বৃহদাকার কোরআন শরিফের লেখক হাবিবুর রহমান, সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান শামছুজ্জামান বাবু,  মাসজিদে কুবার ইমাম সাইফুর রহমান, মাসজিদে কুবা পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।

বক্তারা বলেন, আজ ইতিহাসের সাক্ষী হতে পেরে আমরা আনন্দিত। সারা বিশ্বের মধ্যে বাংলাদেশের সাতক্ষীরায় হাতে লেখা বৃহৎ একটি কোরআন রয়েছে, যা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়।

প্রসঙ্গত, ২০১৬ সালের পহেলা জানুয়ারি কোরআন শরিফ হাতে লেখা শুরু করেন হাবিবুর রহমান। যা চলতি বছরের ২৩ সেপ্টেম্বর শেষ হয়। এই কোরআন শরিফের দৈর্ঘ্য ৩৩৫ সেন্টিমিটার, প্রস্থ ২৬৪ সেন্টিমিটার, ওজন ৪০৫ কেজি।  

দীর্ঘ ৬ বছর ৮ মাস ২৩ দিন অক্লান্ত পরিশ্রম করে ১৪২ পাতার কোরআন শরিফ হাতে লিখেছেন হাবিবুর। ইউটিউব দেখে এ কাজ শুরু করেছিলেন লেখক তিনি।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।