ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

ইসলাম

হজযাত্রীদের নিয়ে প্রতারণা: কামরুল-বাবুর দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ১৬, ২০২৪
হজযাত্রীদের নিয়ে প্রতারণা: কামরুল-বাবুর দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় মন্ত্রণালয়

ঢাকা: হজযাত্রীদের অর্থ নিয়ে প্রতারণা এবং যোগাযোগ বিচ্ছিন্ন করায় দিয়া ইন্টারন্যাশনালের চেয়ারম্যান পরিচয়ধারী মো. কামরুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক পরিচয়ধারী মোহাম্মদ আলী বাবুর দেশ ত্যাগে বিরত রাখা ও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৬ মে) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ২০২৪ সালের হজ মৌসুমে দিয়া ইন্টারন্যাশনালের (হজ লাইসেন্স নং-০০৫৪) চেয়ারম্যান পরিচয়ধারী মো. কামরুল ইসলাম (৪৬৫, ৫ম তলা, রোড-৮, বারিধারা ডিওএইচএস, ঢাকা, মোবাইল নম্বর- ০১৩০৩৩৮০৬৩০, জাতীয় পরিচয়পত্র নম্বর- ৩৯১৬১৬৬৫১৩৩৭৯) এবং এই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক পরিচয়ধারী মোহাম্মদ আলী বাবু (গদাধর, মীরবাগ, কাউনিয়া, রংপুর, জাতীয় পরিচয়পত্র নম্বর- ৮৫১৪২৪০২৪৫৪৮৭, পাসপোর্ট নম্বর- এ১৩৪৫৬৮৫৭, মোবাইল নম্বর- ০১৭৯৩৮৭২০৬৩) ২০ জন হজযাত্রীকে আল ঈমান হজ্ব কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের (০৬১৯) অধীনে নিবন্ধন করান।

কিন্তু নিবন্ধনের অর্থ আল ঈমান হজ্ব কাফেলা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের (০৬১৯) অনুকূলে পরিশোধ না করায় উক্ত ২০ জন হজযাত্রী এখনও তাদের পিলগ্রিম আইডি (পিআইডি) পাননি। ফলে তাদের এ বছর হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

এছাড়া কামরুল ইসলাম ও মোহাম্মদ আলী বাবু হজযাত্রীদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে রেখেছেন। ২০ জন হজযাত্রীর চলতি মৌসুমে হজে গমন নিশ্চিতকরণের জন্য তারা দুজন যাতে দেশ ত্যাগ করতে না পারেন সেই ব্যবস্থা নেওয়া প্রয়োজন। একইসঙ্গে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেওয়া প্রয়োজন।

চিঠিতে কামরুল ইসলাম ও মোহাম্মদ আলী বাবুর দেশ ত্যাগ রোধ এবং তাদের খুঁজে বের করে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মে ১৬, ২০২৪
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।