ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ইসলাম

হজে অংশগ্রহণের বিষয়ে শিগগিরই সৌদির ফরমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
হজে অংশগ্রহণের বিষয়ে শিগগিরই সৌদির ফরমান

ঢাকা: আসন্ন পবিত্র হজে বাংলাদেশিদের অংশগ্রহণের বিষয়ে শিগগিরই সৌদি আরব সরকারের পক্ষ থেকে ফরমান জারি করা হবে বলে জানানো হয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান রোববার (২০ মার্চ) সৌদি আরব সরকারের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. তাওফিক বিন ফাওজান বিন মোহাম্মদ আল রাবিয়াহর সঙ্গে জেদ্দায় তার মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করলে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকালে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে আসন্ন পবিত্র হজ অনুষ্ঠিত হওয়ার বিষয়ে অগ্রগতি জানতে চান। সৌদি মন্ত্রী জানান, রাজকীয় সৌদি আরব সরকারের পক্ষ হতে শিগগিরই এ বিষয়ে ফরমান জারি করা হবে।

বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীকে জানান, কোভিড-১৯ মহামারি উত্তর পরিস্থিতিতে অনুষ্ঠিতব্য হজে অংশ নেওয়ার অভিপ্রায়ে বাংলাদেশের সম্মানিত হজযাত্রীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এ বিষয়ে বাংলাদেশ সরকারের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

তিনি বাংলাদেশের জন্য বরাদ্দকৃত কোটার পূর্ণ সংখ্যক হজযাত্রী পাঠানোর প্রস্তুতির বিষয়টি অবহিত করলে সৌদি হজ মন্ত্রী জানান, আসন্ন সৌদি- বাংলাদেশ হজ চুক্তি সম্পাদনকালে হজযাত্রীর সংখ্যা নির্ধারণ করা হবে।

সাক্ষাৎকালে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রী আরও জানান, ওমরাহ যাত্রীরা পিসিআর টেস্ট ছাড়াই পবিত্র ওমরাহ পালন করতে পারছেন।

মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী সৌদি হজ ও ওমরাহ মন্ত্রীর আমন্ত্রণে জেদ্দায় ২১-২২ মার্চ অনুষ্ঠেয় দ্য কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ফর হজ অ্যান্ড ওমরা সার্ভিস: ট্রান্সফরমেশন টুয়ার্ডস ইনোভেশন শীর্ষক সম্মেলনে অংশ নিতে সৌদি আরব সফর করছেন। আগামী ২৫ মার্চ ধর্ম প্রতিমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa