ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

পিএসসির নতুন ২ সদস্যের শপথ বুধবার 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
পিএসসির নতুন ২ সদস্যের শপথ বুধবার 

ঢাকা: সরকারি কর্ম কমিশনে (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পাওয়া অবসরপ্রাপ্ত সচিব মো. খলিলুর রহমান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের শপথ নেবেন আগামী বুধবার (১১ জানুয়ারি)।

এদিন দুপুর দেড়টায় সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে তাদের শপথ বাক্য পাঠ করাবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এর আগে, সোমবার (৯ জানুয়ারি) রাষ্ট্রপতি সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে তাদের নিয়োগ দিয়েছেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা গোলাম ফারুককে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে এবং খলিলুর রহমানকে তার অভোগকৃত অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে পাঁচ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়, সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে তারা দায়িত্বভার গ্রহণের তারিখ থেকে পাঁচ বছর মেয়াদে বা বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে, সে সময় পর্যন্ত পিএসসির সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন>>খলিলুর রহমান-গোলাম ফারুককে পিএসসির সদস্য নিয়োগ

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।