ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বাবা হত্যায় এক ছেলের ফাঁসি, স্ত্রী ও অপর ছেলের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
বাবা হত্যায় এক ছেলের ফাঁসি, স্ত্রী ও অপর ছেলের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে বাবাকে হত্যার দায়ে ছেলে আনোয়ার হোসেন আরাফাতকে (২৮) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে স্ত্রী রিজিয়া বেগম ওরফে লিলিসহ (৫২) আরেক ছেলে সাকিল ওরফে সামিকে (২৫) যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।


বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।

একই দিন বিকেলে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামের দিনমজুর মালেক শেখ ২০১৪ সালের ১১ অক্টোবর রাতে নিজ বাড়িতে খুন হন। এ ঘটনায় নিহতের ভাই খালেক শেখ বাদী হয়ে কোতোয়ালি থানায় ৩/৪ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকালে পুলিশ জানতে পারে ঘটনার সঙ্গে নিহতের স্ত্রী ও দুই ছেলে জড়িত। এ সময় নিহতের বড় ছেলে আনোয়ার হোসেন ওরফে আরাফাতকে গ্রেফতার করা হয়। পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আনোয়ার হোসেন ওরফে আরাফাত। প্রথম স্ত্রী থাকা সত্ত্বেও দ্বিতীয় বিয়ে করার কারণে ক্ষিপ্ত হয়ে মা ও ভাইয়ের সহযোগিতায় বাবাকে কুপিয়ে হত্যা করে।  

দীর্ঘ শুনানি শেষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত নিহতের বড় ছেলে আনোয়ার হোসেন ওরফে আরাফাতকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন। একই সঙ্গে আদালত নিহতের প্রথম স্ত্রী রিজিয়া বেগম ওরফে লিলি ও ছোট ছেলে সাকিল ওরফে সামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।