ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

আইন ও আদালত

আরেক মামলায় জামিন পেলেন রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
আরেক মামলায় জামিন পেলেন রিজভী

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর থানার বিশেষ ক্ষমতা আইনের এক মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৬-এর বিচারক ফাতেমা ফেরদৌস তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

তবে একই দিনে বাড্ডা থানার অপর একটি মামলায় তার জামিন নামঞ্জুর করেন একই আদালত। এ নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকা ৪৪ মামলার ৭টিতে জামিন পেয়েছেন বলে জানান তার আইনজীবী।

এদিন রিজভীর পক্ষে অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ শুনানি করেন। তিনি বাংলানিউজকে বলেন, রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মোট ৪৪টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তার মধ্যে তিনি সাতটিতে জামিন পেলেন। আরও ২৮টি মামলায় তার পক্ষে জামিনের প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে। বাকি মামলাগুলোতে শ্যোন অ্যারেস্ট না দেখানো হলে খুব দ্রুতই তিনি মুক্তি পাবেন বলে আশা করছি।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালে মোহাম্মদপুর থানার বিশেষ ক্ষমতা আইনের এক মামলায় রিজভীর জামিন বাতিল করে আদালত গ্রেফতারি পরোয়না করেন। এ মামলাটি অভিযোগ গঠন পর্যায়ে রয়েছে।

গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে। অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এরপর থেকে রিজভী কারাগারে আটক রয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।