ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

আইন ও আদালত

অভিনেত্রী শিমু হত্যা: আসামিপক্ষকে দিতে হবে দুই সাক্ষীর যাতায়াত খরচ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
অভিনেত্রী শিমু হত্যা: আসামিপক্ষকে দিতে হবে দুই সাক্ষীর যাতায়াত খরচ

ঢাকা: চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু হত্যা মামলার দুই গৃহকর্মী সাক্ষীকে যাতায়াত খরচ বাবদ এক হাজার টাকা করে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ঢাকার চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিকুল ইসলাম এ আদেশ দেন।

এদিন মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল। শিমুর স্বামীর বাসার দুই গৃহকর্মী শান্তা বেগম ও আমেনা বেগম সাক্ষ্য দিতে আদালতে আসেন। এ মামলায় রাষ্ট্র নিযুক্ত দুই আইনজীবী সাক্ষীদের জেরা করতে চাইলে আসামিপক্ষ তাতে আপত্তি করেন। তারা নতুন আইনজীবী নিয়োগ দেওয়ার জন্য আদালতের কাছে সময় চান।

তাদের মৌখিক আবেদনে আদালত নতুন কোনো সাক্ষীর সাক্ষ্য না নিয়ে ১৫ ফেব্রুয়ারি দুই গৃহকর্মীকে জেরার জন্য দিন ধার্য করেন। আর ওই দুই গৃহকর্মীকে যাতায়াত খরচ বাবদ আসামিপক্ষকে দুই হাজার টাকা দেওয়ার নির্দেশ দেন। আসামিপক্ষ এতে সম্মত বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ার সরদার।

এদিন শিমুর মেয়ে অজিহা আলিম রিদকে জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবী। মামলার আসামিরা হলেন- শিমুর স্বামী সাখাওয়াত আলী নোবেল ও এস এম ফরহাদ।

গত বছর ২৯ নভেম্বর দুই আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। এরপর মামলাটিতে দুজনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০২২ সালের ১৭ জানুয়ারি সকাল ১০টায় কেরানীগঞ্জ থেকে নায়িকা শিমুর বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। শিমুকে হত্যার ঘটনায় তার ভাই হারুনুর রশীদ বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

ওই দিন রাতেই দুই আসামিকে গ্রেফতার করা হয়। পরদিন এ দুই আসামিকে আদালতে হাজির করলে মামলার তদন্তের স্বার্থে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষ হওয়ার পর থেকে আসামিরা কারাগারে আছেন। মামলাটি তদন্ত করে ২০২২ সালের ২৯ আগস্ট কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক শহিদুল ইসলাম দুইজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

দাম্পত্য কলহের জেরে ১৬ জানুয়ারি সকাল আনুমানিক ৭টা থেকে ৮টার মধ্যে যেকোনো সময় খুন হন চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
কেআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।