ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

আইন ও আদালত

বয়স বাড়িয়ে ৩ কিশোরের নামে মামলা, ফেঁসে গেলেন বাদী

 ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
বয়স বাড়িয়ে ৩ কিশোরের নামে মামলা, ফেঁসে গেলেন বাদী

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুরে তিন শিশু-কিশোরের বয়স বাড়িয়ে তাদের নামে মামলা দেওয়ায় উল্টো বাদীর নামে মামলা দায়েরের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৮ ফেব্রুয়ারি) হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জাকির হোসাইন এ আদেশ দেন।

শিশু-কিশোরের নামে মামলা দায়েরকারী অমল ভৌমিক মাধবপুর উপজেলার শিমুলঘর গ্রামের নেপাল ভৌমিকের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, অমল ভৌমিক গত বছরের ৬ আগস্ট ১৮ জনের নাম উল্লেখসহ ২০/২৫ জনের নামে একটি মামলা দায়ের করেন। পরে আদালতে মামলাটির অভিযোগপত্র দাখিল করেন মাধবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মুখলেছুর রহমান।

বাদীর এজাহার ও পুলিশের অভিযোগপত্রে এক নম্বর ক্রমিকের আসামির বয়স ১৮ বছরের স্থলে ২৮ বছর, দশ নম্বর ক্রমিকের আসামির বয়স ১৭ বছরের স্থলে ২৫ বছর ও বারো নম্বর ক্রমিকে আসামির প্রকৃতি বয়স ৯/১০ বছরের স্থলে উল্লেখ করা হয় ১৮ বছর।

আদালতে এ বিষয়টা ধরা পড়লে বাদী ক্ষমা প্রার্থনা করে জানান তিনি বিষয়টি বুঝতে পারেননি। কিন্তু আদালতে প্রমাণিত হয় তিনি ইচ্ছাকৃতভাবে তিন শিশু-কিশোরকে আসামিভুক্ত করেন। এ ঘটনায় সামাজিকভাবে হয়রানির শিকার হয়েছে এবং তাদের উপর মনস্তাত্ত্বিকভাবে নেতিবাচক প্রভাব পড়েছে।

এ কারণে আগের মামলার চার্জশীট প্রদানকারী এসআই মো. মুখলেছুর রহমানকে নিজে বাদী হয়ে ৭ ফেব্রুয়ারি থেকে সাত দিনের মধ্যে অমল ভৌমিকের বিরুদ্ধে আরেকটি মামলা দায়েরের আদেশ দেন বিচারক।

তবে অমল ভৌমিকের দায়ের করা মামলার পাঁচজন আসামি পলাতক তাঁদের নামে গ্রেফতারি পরোয়ানা ইস্যুর আদেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।