ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পঞ্চগড়ে সন্তানকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
পঞ্চগড়ে সন্তানকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

পঞ্চগড়: পঞ্চগড়ে ছেলে সন্তান না হওয়ায় ক্ষিপ্ত হয়ে রত্না নামে ছয় মাস বয়সী কন্যা শিশুকে হত্যার দায়ে নাজিমুল হক ওরফে নাজমুল নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।  

সোমবার (১৩ মার্চ) দুপুরে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান এ আদেশ দেন।

জানা যায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত নাজিমুল হক পঞ্চগড়ের শিংরোড পূর্ব জয়ধরভাঙ্গা গ্রামের জয়নুল হকের ছেলে।

আদালত ও মামলার এজাহারে জানা যায়, প্রেমের সম্পর্কের জেরে নাজিমুলের সঙ্গে বিয়ে হয় একই এলাকার রশিদুল ইসলামের মেয়ে রশিদার। বিয়ের পর ছেলে সন্তান জন্ম না হয়ে একে একে তিনটি মেয়ে সন্তান জন্ম নেওয়ায় ক্ষিপ্ত হয়ে পারিবারিক কলহে জড়ান নাজিমুল। গত ২০১৯ সালে ৩১ মার্চ রাতে শিংরোড পূর্ব জয়ধরভাঙ্গা গ্রামে স্ত্রীসহ সন্তানদের ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি আঘাত করেন তিনি। একপর্যায়ে ছয় মাসের কন্যা শিশুকে হত্যা করেন নাজিমুল। স্ত্রীসহ অন্য দুই সন্তানদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে ঘাতক বাবা পালিয়ে যান।  

স্থানীয়দের সহায়তা আহতদের দ্রুত উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় ১৯ সালের পহেলা এপ্রিল পঞ্চগড় সদর থানায় শিশুটির নানা রশিদুল ইসলাম বাদী হয়ে নাজিমুলসহ তিনজনের নামে মামলা দায়ের করলে দীর্ঘ চার বছরের মাথায় নাজিমুল হককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন আদালত।

এ বিষয়ে বাদী রশিদুল ইসলাম বাংলানিউজকে জানান, আমার ছোট নাতনিকে নিষ্ঠুরভাবে হত্যা করা হয় এবং অপর দুই নাতনি ও মেয়েকে হত্যার চেষ্টা করে নাজিমুল। আমরা এ ঘটনায় থানায় মামলা দায়ের করলে দীর্ঘ চার বছরের মাথায় আদালতের মাধ্যমে সুষ্ঠু বিচার পেয়েছি।

এদিকে আসামিপক্ষের আইনজীবীর দাবি আদালত যথাযথ পর্যালোচনা না করেই মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন। এ বিষয়ে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান অ্যাডভোকেট আহসান হাবিব।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রীয়পক্ষের অতিরিক্ত আইনজীবী (পি. পি.) অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, যথাযগ্য রায় প্রকাশ পেয়েছে। আদালতের এই রায়কে সাধুবাদ জানাই। এতে করে পঞ্চগড়ে এমন অপরাধের প্রবণতা অনেকটাই কমে আসবে বলে মনে করছি।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।