ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

দেড় হাজার ইয়াবা রাখায় মাদক বিক্রেতার ১০ বছরের কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
দেড় হাজার ইয়াবা রাখায় মাদক বিক্রেতার ১০ বছরের কারাদণ্ড 

লক্ষ্মীপুর: দেড় হাজার পিস ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে মো. ছালাম (৩৫) নামে এক মাদক বিক্রেতাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

একই মামলায় অপর আসামি রফিকুল ইসলাম ওরফে বার্মায়া রফিককে (৪৩) বেকসুর খালাস দিয়েছেন আদালত।  

সোমবার (৩ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত ছালাম কক্সবাজার জেলার চৌফলদণ্ডী ইউনিয়নের মাইজপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে। তার সহযোগী খালাসপ্রাপ্ত রফিকুল ইসলাম একই এলাকার মো. ফরিদের ছেলে। তারা দুজনই এখন পলাতক।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ অক্টোবর ভোরে সদর থানা পুলিশ সদর উপজেলার দালাল বাজারে অভিযান চালায়। পুলিশ একটি সিএনজি চালিত অটোরিকশা থামালে মো. ছালাম ও রফিকুল ইসলাম নামে দুই যাত্রী দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। পরে পুলিশ তাদের মধ্যে ছালামকে আটক করতে পারলেও রফিকুল পালিয়ে যেতে সক্ষম হন।

পুলিশ ছালামের দেহ তল্লাশি করে দেড় হাজার ইয়াবা ট্যাবলেট পায়। ওই দিন সদর থানা পুলিশের সেই সময়ের পিএসআই আবু নাসের বাদী হয়ে আটক ছালাম ও পলাতক রফিকুল ইসলামকে আসামি করে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় ছালামকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।  

মাদক মামলাটি তদন্ত করে দুই আসামির নামে অভিযোগপত্র দেন সদর থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) এসএম আবু মুছা।  

দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণে ছালাম দোষী সাব্যস্ত হওয়ায় এ রায় দেন আদালত। আর অভিযোগ প্রমাণ না হওয়ায় অপর আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।