ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মাগুরায় ‘ন্যায়কুঞ্জ’ বিশ্রামাগারের ভিত্তি স্থাপন করলেন প্রধান বিচারপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
মাগুরায় ‘ন্যায়কুঞ্জ’ বিশ্রামাগারের ভিত্তি স্থাপন করলেন প্রধান বিচারপতি

মাগুরা: মাগুরা জজ আদালত প্রাঙ্গণে আসা বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এ বিশ্রামাগারের নাম দেওয়া হয়েছে ‘ন্যায়কুঞ্জ’।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে বিশ্রামাগারটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।
 
এসময় মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা দায়রা জজ অমিত কুমার দে, জেলা পুলিশ সুপার মশিউদৌলা রেজা, জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সারোয়ার হোসেন, মাগুরা জেলা আইনজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সংগ্রাম ও সমিতির আইনবীজীরাসহ সুধীজন উপস্থিত ছিলেন।  

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে প্রধান বিচারপতি জেলা আদালত প্রাঙ্গণে একটি লিচু গাছের চারা রোপণ করেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, দেশের প্রায় চার কোটি মানুষ বিভিন্ন মামলার সঙ্গে জড়িত। তাদের নিত্যদিন আদালত প্রাঙ্গণে আসতে হয়। তারা রাষ্ট্রের মালিক। তাদের সেবা দেওয়া আমাদের দায়িত্ব। তারা যখন আদালতে আসে, তখন তারা কোথায় বসবে, আইন সমিতির বারে সবার জায়গা হয় না। বিশেষ করে যখন দূর-দূরান্ত থেকে সাক্ষী দিতে নারীরা আসে অথবা তাদের পরিজনদের যারা আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে থাকে, তাদের সঙ্গে দেখা করার জন্য আসে, তারা বসার জায়গা না পেয়ে অস্বস্তিবোধ করে। তাই তাদের জন্য বিশ্রামাগার করার সিদ্ধান্ত নিয়েছি। সে অনুসারে আমরা এটার নাম দিয়েছি ‘ন্যায়কুঞ্জ’।
এখানে ৬০ থেকে ৭০ জন লোকের বসার ব্যবস্থা থাকবে। এখানে নারী ও পুরুষদের জন্য আলাদা দু’টি টয়লেট থাকবে। এছাড়া একটি ফাস্টফুডের দোকান থাকবে। এ কাজের জন্য সরকার আমাদের ৩৫ কোটি টাকা দিয়েছে। প্রতি জেলায় এ কাজে ৫০ লাখ টাকা খরচ হবে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।