ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

মামলা থাকবে কিন্তু জট যেন না হয়: প্রধান বিচারপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
মামলা থাকবে কিন্তু জট যেন না হয়: প্রধান বিচারপতি

টাঙ্গাইল: প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, মামলার জট আমাদের চিন্তিত করেছে। বিচার প্রার্থীরা যদি দীর্ঘদিনেও বিচার না পায়, তাহলে একসময় তারা আদালতের প্রতি বিশ্বাস হারাতে পারে।

২০২২ সাল থেকে আমাদের বিচারকগণ অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন, পুরোনো বা বর্তমান মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি করা যায়।

বুধবার (২৬ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় টাঙ্গাইল আদালত চত্বরে বিচার প্রার্থীদের জন্য বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপনকালে একথা বলেন তিনি।

তিনি বলেন, এ কারণে বর্তমানে যতগুলো মামলা ফাইল হয়েছে তার চেয়ে বেশি নিষ্পত্তি হয়েছে। এই ধারা যদি অব্যাহত থাকে, তাহলে আমরা একটা সহনীয় পর্যায়ে থাকবো।  

তিনি বলেন, মামলা তো শেষ হবে না। আর মামলা শেষ হলে আদালতের দরকার হবে না। মামলা থাকবে কিন্তু যাতে জট না হয়, সহনীয় পর্যায়ে থাকে সেটা আমরা চেষ্টা করে যাচ্ছি। তিনি আইনজীবী, আইনজীবীর সহকারী এবং বিচার প্রার্থীদের আদালতকে সাহায্য করার অনুরোধ করেন।

এসময় উপস্থিত ছিলেন- টাঙ্গাইলের সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মো. মশিয়ার রহমান এবং আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মো. মাহাবুবুর রহমান, টাঙ্গাইলের বিশেষ জজ আদালতের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মো. রাফিজুল ইসলাম, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাউদ হাসান, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।