ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

লালমনিরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
লালমনিরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

লালমনিরহাট: লালমনিরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামী নুর আলমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় ৪জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।



রোববার (৯ জুলাই) দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত নুর আলম হাতীবান্ধা উপজেলার চর সিন্দুর্না এলাকার মৃত একাব্বর আলীর ছেলে।
খালাসপ্রাপ্তরা হলেন- সাজাপ্রাপ্ত আসামি নুর আলমের প্রথম স্ত্রী রোপিতা বেগম, শ্যালক মিন্টু ওরফে মিঠু, বেলাল ওরফে বেল্লাল, শাশুড়ি মোছা. বেগম।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, দুই স্ত্রী নিয়ে বসবাস করতেন নুর আলম। গত ২০২০ সালের ২১ মে সকালের দিকে দ্বিতীয় স্ত্রী সবুজা বেগমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সবুজার মা ছকিনা বেগম বাদী হয়ে স্বামী নুর আলম ও তার প্রথম স্ত্রীর পরিবারকে অভিযুক্ত করে হাতীবান্ধা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্ত শেষে গত ২০২১ সালের ২৫ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিক। সেই মামলায় দীর্ঘ শুনানি শেষে রোববার (৯ জুলাই) দুপুরে রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান।

রায়ে স্ত্রী হত্যার দায়ে স্বামী নুর আলমের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেন আদালত।  

লালমনিরহাট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।