ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আরও ৩ মামলায় আব্বাসের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
আরও ৩ মামলায় আব্বাসের জামিন

ঢাকা: ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে দায়ের হওয়া আরও তিন মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন এসব মামলায় তাকে জামিন দেন।

 

এদিন পল্টন থানার একটি, রমনা থানার একটি এবং শাহজাহানপুর থানার একটি মামলায় মির্জা আব্বাস জামিন পান। এর আগে সোমবার একই আদালত থেকে তিনি আরও ছয় মামলায় তিনি জামিন পান। এ নিয়ে তিনি মোট নয়টি মামলায় জামিন পেলেন তিনি।  

গত ২৯ অক্টোবর রাজধানীর শাহজাহানপুর থানার এক মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার করা হয়। তবে ওই মামলা ছাড়া তার বিরুদ্ধে পল্টন, রমনা ও রেলওয়ে থানায় আরও ১০টি মামলা রয়েছে। এসব মামলায় তার জামিন আবেদন করা হলে গত ১০ জানুয়ারি নিম্ন আদালত গ্রহণ করেননি।  

তাই তিনি ১০ মামলায় জামিন আবেদনগুলো গ্রহণ করে আইন অনুসারে নিষ্পত্তির নির্দেশনা চেয়ে রিট করেন। এর মধ্যে রেলওয়ে থানার মামলাটি ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অধীন হওয়ায় সেই আদালতে জামিনের আবেদন করার কথা জানান তার আইনজীবী।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
কেআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।