ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

ফরিদপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
ফরিদপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে চতুর্থ শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে জাহিদ হাসান ওরফে শাহীন (৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ২টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন।

রায় প্রদানের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

জাহিদ হাসান বোয়ালমারী উপজেলার মাধবপুর গ্রামের মোকলেছ মোল্যার ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৯ নভেম্বর সকাল সাড়ে ৮টার দিকে ১০ বছর বয়সী ওই স্কুল শিক্ষার্থী নিজ বাড়ি থেকে প্রাইভেট পড়তে যাওয়ার সময় বোয়ালমারী উপজেলার গৌরিপুর নামক এলাকায় পৌঁছালে জাহিদ হাসান দুটি মোটরসাইকেলে করে সহযোগীদের সহায়তায় ওই শিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় শিক্ষার্থীর বাবা ২০১২ সালের ১ ডিসেম্বর জাহিদ হাসানসহ দুই জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও তিনজনকে আসামি করে বোয়ালমারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দয়ের করেন।  

পরে অভিযান চালিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা বোয়ালমারী থানার উপ-পরিদর্শক (এসআই) বিপুল চন্দ্র দে ফরিদপুর শহরের রাজবাড়ী রাস্তার মোড় এলাকা থেকে শিক্ষার্থীকে উদ্ধার ও জাহিদ হাসানকে গ্রেপ্তার করে। পরে ২০১৩ সালের ১৮ জানুয়ারি এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই বিপুল চন্দ্র দে জাহিদ হাসানকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) প্রদান করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট স্বপন কুমার পাল বলেন, এ রায়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এর ফলে সমাজে অপরাধপ্রবণতা কমে আসবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।