ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

রাজশাহীতে সাবেক মেয়রসহ ২৬ জনের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
রাজশাহীতে সাবেক মেয়রসহ ২৬ জনের নামে মামলা

রাজশাহী: রাজশাহীতে জাতীয় নির্বাচনের সময় কেন্দ্রে বোমা হামলা এবং অবৈধ অস্ত্র প্রদর্শন ও বেআইনিভাবে ভোটে বাধা প্রদান করায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ২৬ জন নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে।  

শনিবার (২৮ আগস্ট) রাজশাহীর পবা থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।



ওসি মনিরুল ইসলাম জানিয়েছেন, পবার নওহাটা পৌরসভার পূর্ব পুঠিয়াপাড়া গ্রামের হাবিব মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলার এজাহরে বলা হয়েছে, ২০১৮ সালের ১২ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের দিন বেলা সাড়ে ১১টায় বাদীসহ স্থানীয় লোকজন ভোট দেওয়ার উদ্দেশে নিজ ভোটকেন্দ্র পুঠিয়াপাড়া উচ্চ বিদ্যালয়ে পৌঁছালে এক নম্বর আসামি হাফিজুর রহমান হাফিজ (সাবেক পৌর মেয়র) এর হুকুমে চার নম্বর আসামি নাজমুল ইসলাম বারিক ককটেল ও বোমা হামলা করে এবং আসামিরা পরস্পর যোগসাজসে ভোট দিতে বাধা দেয়।

মামলার এজাহারে এক নম্বর আসামি করা হাফিজুর রহমান পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার সাবেক মেয়র। এছাড়া দুই নম্বর আসামি করা হয়েছে নওহাটা পৌরসভার দুই নম্বর প্যানেল মেয়র দিদার হোসেন ভুলু, নওহাটা পৌর আওয়ামী লীগে সভাপতি ও নওহাটা পৌরসভার এক নম্বর প্যানেল মেয়র আজিজুল হককে মামলার তিন নম্বর আসামি করা হয়েছে। এছাড়া নাজমুল ইসলাম বারীক, আব্দুল বারী খাঁন, শফিকুল ইসলাম শফিক, কামরুল হাসান, খাইরুল (হাজী), মো. রুকু, সুমন, জয়নাল, রোমেল, রাব্বি, জেনার, নজরুল, জিয়া, ইমাম, রিংকু, শহিদুল ইসলাম, আনারুল ইসলাম আনার, জনি, আসাদ, রাজু,  পলাশ, সোহানসহ অজ্ঞাতপরিচয় আরও ২০-২৫ জনের নামোল্লেখ করে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।