ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

উল্লাপাড়ায় স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
উল্লাপাড়ায় স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্ত্রীকে হত্যার দায়ে চাঁদ মিয়া (৪০) নামে এক ব্যক্তিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম আলী আহমেদ আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। চাঁদ মিয়া একই উপজেলার এনায়েতপুর গুচ্ছগ্রাম এলাকার মৃত কালু সরদারের ছেলে।  

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার মো. সাজ্জাদুর রহমান এতথ্য নিশ্চিত করেন।  

মামলার বিবরণে জানা যায়, স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে ২০১১ সালের ৩১ জুলাই রাতে চাঁদ মিয়া তার স্ত্রী তাহমিনাকে মারধর করতে থাকেন। একপর্যায়ে হত্যার উদ্দেশ্যে তার বুকে, পিঠে ও পেটে  আঘাত করে গুরুতর জখম করেন। পরে স্বজনরা তাহমিনাকে উদ্ধার করে প্রথমে উল্লাপাড়া পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকার সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। নয়দিন চিকিৎসার পর ২০১১ সালের ৮ আগস্ট মারা যান তাহমিনা। এ ঘটনায় নিহত তাহমিনার বাবা হানেফ আলী মোল্লা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।  

মামলাটি তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ শুনানিতে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আজ এই রায় ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।