ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

ব্লগার রাজীব হত্যার বিচার শেষ হবে এ মাসেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
ব্লগার রাজীব হত্যার বিচার শেষ হবে এ মাসেই আইনমন্ত্রী আনিসুল হক / ফাইল ফটো

ঢাকা: ব্লগার আহমেদ হায়দার রাজীব হত্যা মামলার বিচার কাজ এ মাসের মধ্যে শেষ করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, আগামী ৮ নভেম্বর থেকে এ মামলার বিচারিক কাজ প্রতি কর্মদিবসে চলবে ।



সোমবার (০২ নভেম্বর) দুপুরে সচিবলায়ে তার নিজ দফতরে সাংবাদিকদের একথা জানান আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, কোনো আইনি জটিলতার সৃষ্টি করা না হলে ব্লগার রাজীব হত্যা মামলার বিচার কাজ এ মাসের মধ্যে সম্পন্ন করা হবে। আর মামলা দ্রুত সম্পন্ন করতে প্রসিকিউশনকে বলা হয়েছে। আগামী ৮ রভেম্বর থেকে প্রতিদিনই (প্রতি কর্মদিবস) মামলার বিচারিক কাজ পরিচালিত হবে।
 
ব্লগার হত্যা মামলার দ্রুত নিষ্পত্তির বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, একটি মামলা ছাড়া সব মামলাই তদন্তাধীন রয়েছে। তদন্ত শেষ হওয়ার পর আদালতে অভিযোগপত্র পাঠালে তারপর বিচার কাজ শুরু হয়। আদালতে যতো দ্রুত আসবে মামলা ততো দ্রুত শেষ করা উচিত, তাই করা হবে।
 
তদন্তে দেরি হচ্ছে কেনো জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, আমিতো আর সব বিষয় বলতে পারবো না। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কথা আমাকে জিজ্ঞাসা করলেতো উত্তর দিতে পারবো না।
 
দল হিসেবে জামায়াতের মানবতাবিরোধী অপরাধের বিচারের সংশোধিত আইনটি কবে নাগাদ মন্ত্রিসভায় উঠবে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, একটু অপেক্ষা করুন, উঠবে। চিন্তা করার কিছু নেই। দেরি হচ্ছে কেনো জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, আমি মন্ত্রিসভায় উত্থাপনের জন্য পাঠিয়েছি। এটা উত্থাপন করা মন্ত্রিপরিষদ বিভাগের ব্যাপার। এখানে আমার হাত নেই। তবে আইনটা উঠবে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এসএমএ/জেডএফ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa