ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

আইনমন্ত্রীর কাছে বার কাউন্সিলের ছয় দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুন ৫, ২০১৬
আইনমন্ত্রীর কাছে বার কাউন্সিলের ছয় দাবি

ঢাকা: সুপ্রিম কোর্টের পতিত জমি থেকে একশ’ শতাংশ জমিসহ আইনমন্ত্রী আনিসুল হকের কাছে ছয় দাবি জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের নেতারা।

রোববার (০৫ জুন) সচিবালয়ে আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে বার কাউন্সিলের নবনির্বাচিত নেতারা এ দাবি জানান।

এ সময় আইনজীবীরা মন্ত্রীর কাছে ছয়টি দাবি পেশ করেন। সেগুলো হলো- বার কাউন্সিল ভবনের বর্তমান জায়গাসহ সুপ্রিম কোর্টের পতিত জমি থেকে ১০০ শতাংশ জমি বাংলাদেশ বার কাউন্সিলের নামে চিরস্থায়ী ইজারা প্রদান, সরকারি অর্থায়নে ১৫তলাবিশিষ্ট ভবন নির্মাণ, বার কাউন্সিলের নাম সরকারের বিধিবদ্ধ সংস্থার তালিকায় অন্তর্ভুক্তিকরণ, বার কাউন্সিল বেনাভোলেন্ট ফান্ডে ৫০ কোটি টাকার অনুদান প্রদান, ওয়ারেন্ট অব প্রিসিডেন্স-এ বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সদস্যদের অবস্থান নির্ধারণ এবং বার কাউন্সিলের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা সরকারের রাজস্ব খাত থেকে প্রদান করা।

আইনমন্ত্রী দাবি-দাওয়া যথাস্থানে উপস্থাপন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন বলে জানিয়েছেন আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. রেজাউল করিম।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের নেতৃত্বে প্রতিনিধিদলে ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, বার কাউন্সিলের অর্থ কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম এবং অ্যাডভোকেট মো. নজিবুল্লাহ হিরু।

এ সময় অন্যদের মধ্যে আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:২০২১ ঘণ্টা, জুন ০৫,২০১৬
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa