ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

নরসিংদীতে ধর্ষণ মামলায় ৬ জনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
নরসিংদীতে ধর্ষণ মামলায় ৬ জনের ফাঁসি

নরসিংদী: নরসিংদীর প্রাণ-আরএফএল গ্রুপের কারখানার এক নারী শ্রমিককে পালাক্রমে ধর্ষণের দায়ে ছয় ‍‌আসামির ফাঁসির আদেশ ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

এছাড়া ধর্ষণের ভিডিওচিত্র মোবাইল ফোনে ধারণের অপরাধে পর্নোগ্রাফি আইনে আসামিদের সাত বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৩টার দিকে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শামীম আহাম্মদ এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, একই কারখানার শ্রমিক পলাশ উপজেলার ভাটপাড়া গ্রামের কুদ্দুস আলী ছেলে আশিকুর রহমান (২০), তাজুল ইসলামের ছেলে ইলিয়াস ওরফে শফিকুল (২০), সিরাজ শেখের ছেলে রোমিন মিয়া (২০), মন্টু মিয়ার ছেলে ইবরাহিম (২২), হানিফা মিয়ার ছেলে রবিন আহমেদ (২০) ও সাদ্দাম হোসেনের ছেলে আবদুর রহমান (২৪)।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২০১৩ সনের ২৩ মে দুপুরে ওই নারী শ্রমিক কর্মস্থল থেকে খাবার খেতে বাগপাড়া গ্রামে যাচ্ছিলেন।

পথে জনতা জুটমিলের সামনে থেকে আসামিরা তাকে জোর করে নির্জন স্থানে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে ও সে দৃশ্য মোবাইল ফোনে ভিডিও করে।

পরদিন বিষয়টি প্রাণ-আরএফএল কোম্পানির সহকারী ব্যবস্থাপক এএসএম সাদেকুল ইসলামকে জানান ওই নারী। পরে তিনি বাদী হয়ে পলাশ থানায় মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬/আপডেট: ১৬৩৩ ঘণ্টা
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa