ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গোবিন্দগঞ্জের ২২ সাঁওতালসহ ৩৩ জনের হাইকোর্টে আগাম জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
গোবিন্দগঞ্জের ২২ সাঁওতালসহ ৩৩ জনের  হাইকোর্টে আগাম জামিন

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলার ঘটনার পরে পুলিশের করা মামলার ৩৩ জন আসামিকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আসামিদের মধ্যে ২২ জন সাঁওতাল ও ১১ জন বাঙালি।

ঢাকা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলার ঘটনার পরে পুলিশের করা মামলার ৩৩ জন আসামিকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আসামিদের মধ্যে ২২ জন সাঁওতাল ও ১১ জন বাঙালি।

তাদের জামিনের আবেদনের শুনানি শেষে রোববার (২৭ নভেম্বর) আট সপ্তাহের আগাম জামিন দেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে ওই মামলার আসামি সাহেবগঞ্জবাগদা ফার্ম ইক্ষু খামার জমি উদ্ধার সংহতি কমিটির সহ সভাপতি ফিলিমন বাস্কেসহ অন্যরা স্বশরীরে হাজির ছিলেন।
 
আদালতে তাদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. শহিদুল ইসলাম খান।
 
গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাহেবগঞ্জ ইক্ষু খামারের ১ হাজার ৮শ’ ৪২ একর জমির মালিকানা নিয়ে সাঁওতালদের সঙ্গে চিনিকল কর্তৃপক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ০৬ নভেম্বর চিনিকল কর্মী, সাঁওতাল ও পুলিশের সংঘর্ষের সময় চারজন নিহত ও বহু লোক আহত হন।  

গত ০৬ নভেম্বরের ঘটনার পরে গোবিন্দগঞ্জ থানার এসআই কল্যাণ চক্রবর্ত্তী আখ মাড়াইয়ে বাঁধা ও সুগার মিল কর্মচারীদের ওপর হামলার অভিযোগ করে এ মামলা করেন। মামলায় ৪২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩/৪শ’ জনকে আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।