ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

আইন ও আদালত

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি নিয়ে রিট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি নিয়ে রিট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি প্রক্রিয়া স্থগিত করে পুনরায় পরীক্ষা নেয়ার আবেদন জানিয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি প্রক্রিয়া স্থগিত করে পুনরায় পরীক্ষা নেয়ার আবেদন জানিয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রোববার (১১ ডিসেম্বর) এ রিট দায়ের করেন আইনজীবী আ স ম সায়েম আলী।


তিনি জানান, বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের হাইকোর্ট বেঞ্চে এ রিট আবেদনের ওপর শুনানি হতে পারে।  
রিট আবেদনে ইউজিসির চেয়ারম্যান, সচিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ উপাচার্য, রেজিস্ট্রার,পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টর ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিনকে বিবাদী করা হয়েছে।
এক ভর্তি পরীক্ষার্থীর পক্ষে গত ৭ ডিসেম্বর ‘ঘ’ ইউনিটের ভর্তি প্রক্রিয়া স্থগিত চেয়ে বিবাদীদের আইনি নোটিশ পাঠান এই আইনজীবী।
নোটিশে বলা হয়, ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অনিয়ম করে টাকার বিনিময়ে মেধা তালিকায় স্থান দেওয়া হয়েছে। ফলে মেধাবীরা বঞ্চিত হয়েছে। এ সংক্রান্ত খবর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে।
নোটিশে আরো বলা হয়, বিভিন্ন পত্রিকায় এসেছে ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়া গেছে। ফলে প্রকৃত মেধাবীরা যথাযথ ভাবে মূল্যায়িত হয়নি।
 
৪৮ ঘণ্টার মধ্যে ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা স্থগিত না করলে উচ্চ আদালতে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে ওই নোটিশে উল্লেখ করা হয়েছিল। নির্ধারিত সময়ের মধ্যে নোটিশের জবাব না পাওয়ায় এই রিট আবেদন করা হয়েছে বলেন জানান আইনজীবী আসম সায়েম আলী পাঠান।

গত ২৮ অক্টোবর এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa