ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

বানিয়াচংয়ে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
বানিয়াচংয়ে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার নতুন বাজার এলাকায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৮ মার্চ) দুপুরে অধিদপ্তরের নিয়মিত বাজার অভিযান চলাকালে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ বাংলানিউজকে জানান, পোড়া তেল ব্যবহার করায় মেঘনা বেকারিকে পাঁচ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশের জন্য শাহপরান বেকারিকে এক হাজার টাকা, খাবারে ক্ষতিকারক রং ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য সালমা বেকারিকে আট হাজার টাকা এবং মিষ্টির প্যাকেটের মাধ্যমে ওজনে কারচুপি করায় আল মদিনা রেস্টুরেন্টকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে প্রায় ২৫টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালিত হয়।

অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন বানিয়াচং থানা পুলিশের একটি দল। অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মধ্যে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।