ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

মির্জাপুরে ৫ ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
মির্জাপুরে ৫ ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা ইটভাটা। ছবি: বাংলানিউজ

 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: টাঙ্গাইলে মির্জাপুর উপজেলায় পাঁচটি ইটভাটার মালিককে ৩০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ইটভাটার আংশিক অংশ ভেঙে দেওয়া হয়।

বুধবার (০৬ জানুয়ারি) দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এ জরিমানা ও ইটভাটার আংশিক¬ ভেঙে দেন। অভিযানের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এ সময় পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, জেলার মির্জাপুর উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পরিবেশ আইন না মেনে ইট পোড়ানো ও পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন কার্যালয়ের অনুমোদন না থাকায় মির্জাপুরে ভাই ভাই ব্রিকসের মো. শহিদুর রহমানকে ৬ লাখ, শাহ্আলম ব্রিকস-৬ লাখ, এসবিএম ব্রিকস-৬ লাখ, হাকিম ব্রিকস ৬ লাখ, এসটিবি ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।