ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

তিতাস গ্যাসের বিক্রয় সহকারী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দুদকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
তিতাস গ্যাসের বিক্রয় সহকারী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দুদকের

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের বিক্রয় সহকারী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

সোমবার (০৬ ডিসেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, শাহানা বিলকিস তার স্বামী আসামি তিতাস গ্যাসের বিক্রয় সহকারী সৈয়দ আয়েজ উদ্দিন আহাম্মদের অবৈধ উপায়ে অর্জিত সম্পত্তিকে বৈধ করার অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংঙ্গতিপূর্ণ ১ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা মূল্যের সম্পত্তি দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন,২০০৪ এর ২৭(১) ধারা তৎসহ দণ্ডবিধির ১০৯ ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় মো. ফেরদৌস রহমান, সহকারী পরিচালক, দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ সোমবার একটি মামলা দায়ের করেছেন।

আসামি শাহানা বিলকিস এর নামীয় বৈধ আয়ের উৎস বিহীন বর্ণিত সম্পত্তি তার স্বামী কর্তৃক অবৈধ উপায়ে অর্জিত মর্মে প্রাথমিকভাবে পরিলক্ষিত হয়।  

আসামি শাহানা বিলকিস তার স্বামী আসামি সৈয়দ আয়েজ উদ্দিন আহাম্মদের অবৈধ উপায়ে অর্জিত সম্পত্তিকে বৈধ করার অসৎ উদ্দেশ্যে একে অপরের সহায়তায় জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংঙ্গতিপূর্ণ ১ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা মূল্যের সম্পত্তি দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন,২০০৪ এর ২৭(১) ধারা তৎসহ দণ্ডবিধির ১০৯ ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২)ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বিধায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুদক।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১ 
এসএমএকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।