ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

শিশু ধর্ষণ মামলায় দারোয়ানের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
শিশু ধর্ষণ মামলায় দারোয়ানের যাবজ্জীবন

ঢাকা: আড়াই বছর আগে রাজধানীর আদাবরের শেখেরটেক এলাকায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে আরিফ হোসেন মোল্লা (৩০) নামে এক দারোয়ানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৬ ডিসেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক শামসুন্নাহার এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডের পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে তাকে আরও ছয় মাস সশ্রম কারাভোগ করতে হবে।  

এ মামলায় রাষ্ট্রপক্ষকে সহায়তাকারী বাদীপক্ষের আইনজীবী ফাহমিদা আক্তার রিংকি এ তথ্য জানান।  

আরিফ হোসেন মোল্লা পটুয়াখালীর বাউফল থানার বগা ইউনিয়নের রাজনগর মোল্লা বাড়ির ইউসুফ মোল্লার ছেলে। রায় ঘোষণার আগে তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে ফের কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ওই শিশুকে নিয়ে তার বাবা-মা আদাবরের শেখেরটেক এলাকায় বাস করতেন। একই বাসায় দারোয়ান হিসেবে কর্মরত ছিল আরিফ হোসেন মোল্লা। পরিবার নিয়ে তিনি ওই বাসাতেই থাকতেন।  

ঘটনার দিন ২০১৯ সালের ২৯ এপ্রিল দুপুর ১২টার দিকে গোসলখানায় গোসল করতে যায় শিশুটি। আরিফ একা পেয়ে সেখানে প্রবেশ করে শিশুটিকে ধর্ষণ করে। বিষয়টি পরিবারের কাউকে না জানানোর জন্য বলে আরিফ হোসেন।  

এরপর ২ মে শিশুটি অসুস্থ অবস্থায় ঘটনার বিষয়ে তার মাকে জানায়। শিশুটির মা তার বাবাকে ঘটনা জানালে ৩ মে বাবা আদাবর থানায় ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে ওই বছরের ২৫ সেপ্টেম্বর আরিফ হোসেনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন আদাবর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহরিয়ার নাঈম রোমান।  

গত বছরের ১৪ জানুয়ারি আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত চার্জশিটভুক্ত ১১ জন সাক্ষীর মধ্যে নয়জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa