ঢাকা, শনিবার, ৭ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

কাউন্সিলর হত্যা: ৪ আসামি ৫ দিনের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
কাউন্সিলর হত্যা: ৪ আসামি ৫ দিনের রিমান্ডে

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) প্যানেল মেয়র ও ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামী লীগ নেতা সৈয়দ মোহাম্মদ সোহেল এবং তার সহযোগী হরিপদ সাহাকে গুলি করে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার চার আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।  

কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক চন্দন কান্তি নাথ সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে এ আদেশ দেন।

 

আসামিরা হলেন- মামলার এজাহারভুক্ত ৬ নম্বর আসামি মো. আশিকুর রহমান রকি, ৭ নম্বর আসামি আলম, ৮ নম্বর আসামি জিসান ও ৯ নম্বর আসামি মাসুম। মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার অন্তর্গত চকবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কায়সার হামিদ এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, এ জোড়া খুনের ঘটনায় গত ২৩ নভেম্বর রাতে কাউন্সিলর সোহেলের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৮-১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ ঘটনায় ইতোপূর্বে গ্রেফতার ওই চার আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিন করে রিমান্ড চেয়ে পৃথক আবেদন করা হয়। সোমবার আবেদনের শুনানি হয় এবং তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালত ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ পর্যন্ত মামলায় এজাহারনামীয় পাঁচজন ও এজাহারনামীয়ের বাইরে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনওয়ারুল আজিম জানান, এরই মধ্যে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন মামলার প্রধান আসামি শাহ আলম, সাব্বির হোসেন ও সাজন। এ মামলার এজাহারনামীয় পলাতক আসামি সোহেল ওরফে জেল সোহেল, সায়মন ও রনিকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।  

গত ২২ নভেম্বর বিকেলে নগরীর পাথুরিয়াপাড়া এলাকার থ্রি স্টার এন্টারপ্রাইজে কালো মুখোশ ও হেলমেটপরা অস্ত্রধারী সন্ত্রাসীরা ঢুকে তাকে ও তার সহযোগী হরিপদ সাহাকে এলোপাতাড়ি গুলি করে হত্যা করে। এসময় গুলিবিদ্ধ হয়ে আহত হন আরো ৫ জন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa