ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নড়াইলে দুটি মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
নড়াইলে দুটি মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন

নড়াইল: নড়াইলে পৃথক দু’টি মাদক মামলার একটিতে একজনকে যাবজ্জীবন ও অপর মামলায় দুইজনকে আমৃত্যু যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
 
বুধবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ মুন্সী মশিয়ার রহমান এ আদেশ দেন।


 
রায় সূত্রে জানা যায়, যশোরের চৌগাছা থানার হুদাপাড়ার জুয়েল রানা ও কারিগরপাড়ার জহুরুল ইসলামকে আমৃত্যু যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে তারা দুজনই পলাতক আছেন।  
এছাড়া যশোরের কোতোয়ালি থানার খোজারহাট দক্ষিণপাড়ার কার্তিক দেবনাথকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার সময় কার্তিক দেবনাথ আদালতে উপস্থিত ছিলেন।
 
মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ নভেম্বর সকালে নড়াইল-যশোর সড়কের চাঁচড়া এলাকায় ইঞ্জিনচালিত করিমনে থাকা জুয়েল রানা ও জহুরুলের কাছ থেকে ২০২ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দুজনের নামে নড়াইল সদর থানায় মামলা দায়ের হয়। তারা মাদক নিয়ে যশোর থেকে নড়াইলের দিকে আসছিল।
 
অন্য মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ১১ অক্টোবর যশোর-নড়াইল মহাসড়কের আবাদ নামক স্থানে চেকপোস্ট বসিয়ে মোবাইল ডিউটি করার সময় যশোরের দিক থেকে আসা আলম সাধু থামিয়ে তল্লাশি করা হলে চালকের সিটের নিচে টুল বাক্সের ভেতর থেকে ৫২ বোতল ফেনসিডিল উদ্ধার করে এবং কার্তিক দেবনাথকে গ্রেফতার করা হয়। কার্তিক মাদক নিয়ে যশোর থেকে নড়াইলের দিকে আসছিল। এ ঘটনায় তার নামে নড়াইল সদর থানায় মামলা দায়ের হয়।
 
দীর্ঘদিনের সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত আলাদা দু’টি মাদক মামলায় আজ এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।