ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

প্রশ্নপত্র ফাঁস: ভাইস চেয়ারম্যান রূপাসহ ১০ জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
প্রশ্নপত্র ফাঁস: ভাইস চেয়ারম্যান রূপাসহ ১০ জন কারাগারে

ঢাকা: প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের অধীন অডিটর পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেফতার ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রূপাসহ ১০ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২৫ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এই ১০ জনকে গত ২২ জানুয়ারি দুইদিনের রিমান্ডে পাঠানো হয়। সেই রিমান্ড শেষে আসামি নোমান সিদ্দিকী (৪২), নাইমুর রহমান তানজির (১৮) ও শহিদুল্লাহ (২৬) ও মাহমুদুল হাসান আজাদকে (৪৫) আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন ডিবির গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের উপপরিদর্শক (এসআই) মো. আ. হান্নান। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

অপরদিকে, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রূপা, আল আমিন আজাদ রনি (৩০), মো. রাকিবুল হাসান (২৬), মো. হাসিবুল হাসান (২৪), মো. নাহিদ (২৬), মো. রাজু আহম্মেদকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন ডিবির সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের উপপরিদর্শক শহিদুর রহমান। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে পাঠান।

এই ১০ জনের বিরুদ্ধে ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় কাফরুল ও রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩/২৪/৩৫ ধারায় পৃথক দুটি মামলা হয়েছে। মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আগামী ৩০ জানুয়ারি রিমান্ড আবেদনের বিষয়ে শুনানি হবে বলে আদালত সূত্রে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
কেআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa