ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

প্রকৌশলী দেলোয়ার হত্যা: এক আসামির জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, মে ১১, ২০২২
প্রকৌশলী দেলোয়ার হত্যা: এক আসামির জামিন নামঞ্জুর প্রতীকী ছবি

ঢাকা: গাজীপুর সিটি কর্পোরেশনের অঞ্চল-৭ এর নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যা মামলায় আসামি সহকারি প্রকৌশলী মো. সেলিম ওরফে আনিছ হাওলাদারের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ মে) ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আল মামুন এ আদেশ দেন।

এদিন মামলাটিতে চার্জগঠনের জন্য দিন ধার্য ছিল। আসামি সেলিমের পক্ষে আইনজীবী সাদ্দাম হোসেন জামিন আবেদন করেন। বাদীপক্ষের আইনজীবী এম. কাওসার আহমেদ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করেন।

এ মামলার চার্জশিটভূক্ত তিন আসামির অপর দুজন হলেন- পেশাদার খুনি হেলাল হাওলাদার ওরফে শাহিন ও গাড়িচালক হাবিবুর রহমান খান। তদন্তকালে অভিযুক্ত তিন আসামিই গ্রেফতার হয়ে ঘটনার সঙ্গে সম্পৃক্ততার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

একইদিনে মামলাটিতে অধিকতর তদন্তের জন্য আবেদন করা হবে মর্মে সময় চায় বাদীপক্ষ। মামলার বাদী ও নিহত দেলোয়ার হোসেনের স্ত্রী খোদেজা আক্তারের পক্ষে আইনজীবী এম. কাওসার আহমেদ এ আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ২৭ জুলাই মামলা শুনানির পরবর্তী দিন  ধার্য করেছেন।

বাদীপক্ষের আইনজীবী কাওসার আহমেদ বলেন, এ মামলায় সঠিকভাবে তদন্ত হয়নি। ঘটনার যারা মূল কুশীলব তারা চার্জশিটের বাইরে রয়েছেন। বাদীকে মামলা তদন্তের ফলাফল জানানো হয়নি। তাই বাদী নির্ধারিত সময়ে নারাজি দিতে পারেনি। যে কারণে চার্জগঠনের দিনে ফৌজদারি কার্যবিধির ১৭৩(৩) ধারায় অধিকতর তদন্তে জন্য আবেদন করব জানিয়ে সময় চেয়েছিলাম। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেছেন।

মামলার বিবরণীতে জানা যায়, ২০২০ সালের ১১ মে সকাল সাড়ে ৯টা থেকে কর্মস্থলে যেতে বাসা থেকে বের হন প্রকৌশলী দেলোয়ার হোসেন। তবে দুপুর আড়াইটার দিকে তার অফিস থেকে জানানো হয়, তিনি সেখানে যাননি। পরে ওইদিন সন্ধ্যায় তুরাগ থানা পুলিশ দেলোয়ারের স্ত্রীকে ফোন করে জানায়, তার স্বামীর লাশ তুরাগ থানাধীন ১৭ নম্বর সেক্টরের কে ব্লক এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

খবর পেয়ে তিনি সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে গিয়ে স্বামীর লাশ শনাক্ত করেন। ওইদিন রাতেই দেলোয়ারের স্ত্রী খোদেজা আক্তার বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে তুরাগ থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০২১ সালের ৩০ এপ্রিল তুরাগ থানার পুলিশ পরিদর্শক শেখ মফিজুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন।  

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, মে ১১, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।