ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামিন হলেও হাসপাতাল থেকে ছাড়পত্র পাচ্ছেন না সম্রাট

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মে ১১, ২০২২
জামিন হলেও হাসপাতাল থেকে ছাড়পত্র পাচ্ছেন না সম্রাট

ঢাকা: জামিনের পর ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট সাধারণ রোগী হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডি ব্লকের সিসিইউতে চিকিৎসা নেবেন। যদি চিকিৎসকরা মনে করেন তার ছাড়পত্র দেওয়া যেতে পারে, সেটা তাদের ব্যাপার।

তবে জামিনের পর হাসপাতালে সাধারণ রোগী হিসেবেই চিকিৎসা নেবেন সম্রাট। এ সময় তাকে বন্দি রোগী হিসেবে বিবেচনা করা হবে না।

বুধবার (১১ মে) দুপুরের দিকে বিএসএমএমইউ’র পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. নজরুল ইসলাম খান বাংলানিউজকে এ কথা বলেন।

তিনি আরও বলেন, সম্রাট সব মামলায় জামিন পেয়েছেন- সেটা মিডিয়াতে দেখেছি। নিয়ম অনুযায়ী কারা কর্তৃপক্ষ বিষয়টি আমাদের জানাবে। কিন্তু তারা এখন পর্যন্ত আমাদের কিছু জানায়নি। হয়তো হাতে কাগজপত্র নিয়ে একবারে জানাবে। তবে সম্রাটের জামিন হলেও তার শারীরিক অবস্থার কারণে চিকিৎসকরা বুধবার তাকে ছাড়পত্র দিচ্ছেন না।

এদিন অবৈধ সম্পদ অর্জনের মামলায় সম্রাটের পক্ষে করা জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এই আদেশ দেন। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এহসানুল হক সমাজী। দুদকের পক্ষে জামিনের বিরোধিতা করেন প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল।

শুনানি শেষে বিচারক জামিনের আবেদন মঞ্জুর করে আদেশ দেন। এর ফলে সম্রাটের কারামুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী এহসানুল হক সমাজী।

তিনি বলেন, আমার জানামতে সম্রাটের বিরুদ্ধে চারটি মামলা চলমান রয়েছে। মানি লন্ডারিং, অস্ত্র ও মাদক- এই তিনটি মামলায় তিনি জামিন পেয়েছেন।

এবার দুদকের অবৈধ সম্পদ অর্জনের এই মামলায় জামিন মঞ্জুর হওয়ায় তার মুক্তিতে আর কোনো বাধা থাকল না।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মে ১১, ২০২২
এজেডএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।