ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দিনাজপুরে গৃহবধূ হত্যা: ৩ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ১১, ২০২২
দিনাজপুরে গৃহবধূ হত্যা: ৩ জনের মৃত্যুদণ্ড আসামিদের আদালতে আনা হচ্ছে।

দিনাজপুর: দিনাজপুরে গৃহবধূকে হত্যার মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া একই মামলায় এক আসামিকে আমৃত্যু কারাদণ্ড ও আরেক আসামিকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।



বুধবার (১১ মে) দুপুরে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতের বিচারক মো. এসএম রেজাউল বারী এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দক্ষিণ সুজাপুর গ্রামে সাধনা নন্দ চৌধুরী (৬৩), আকাশ চৌধুরী (২৭), সাধনানন্দ চৌধুরীর স্ত্রী প্রতিমা রানি চৌধুরী (৪৫), চকচকা গ্রামের রবীন্দ্রনাথ দাশের ছেলে জীবন চন্দ্র দাস (৩০), কাটাবাড়ী গ্রামের কার্তিক চন্দ্র মহন্তের ছেলে কাজল মহন্ত (৩১)।

আসামি প্রতিমা, আকাশ ও কাজলকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। আর নিহতের স্বামী সাধনা কে আমৃত্যু কারাদণ্ড এবং জীবনকে ১০ বছর সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়। একইসঙ্গে জীবনকে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, সাধনা নন্দ চৌধুরী তার প্রথম স্ত্রী তপতীর সঙ্গে সংসার পরিচালনা করার সময় ২০১৪ সালের দিকে প্রতিমাকে বিয়ে করেন। এরপর থেকেই তপতীর সঙ্গে আলাদা থাকতেন এবং ভরণপোষণ দিতেন না। এ বিষয় নিয়ে প্রতিনিয়তই পারিবারিক কলহ লেগেই ছিল। গত ২০১৭ সালের ৬ এপ্রিল রাত ৯টার পর থেকে স্বামী, সতিন ও সতিনের ছেলেসহ ৫ জন মিলে শারীরিক নির্যাতন করেন। একপর্যায়ে ৫ জন মিলে তাকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে তার মরদেহ উত্তর কৃষ্ণপুর গ্রামের একটি বাঁশ বাগানে নিয়ে গিয়ে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় নিহতের ছেলে শুভ নন্দ চৌধুরী বাদী হয়ে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত করে অভিযোগ দেয়। মামলার ৪ জন আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালাতে ২২ জন সাক্ষী সাক্ষ্য দেন।

মামলার রাষ্ট্রপক্ষে আইনজীবী পাবলিক প্রসিউকিউটর অ্যাডভোকেট রবিউল ইসলাম এবং আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট হামিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মে ১১, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।