ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ভিকারুননিসার অভিভাবক প্রতিনিধি নির্বাচনের কার্যক্রম বন্ধ রাখতে নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
ভিকারুননিসার অভিভাবক প্রতিনিধি নির্বাচনের কার্যক্রম বন্ধ রাখতে নোটিশ

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ২০২২ সালের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠানের কার্যক্রম বন্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে।  

পঞ্চশ শ্রেণির এক শিক্ষার্থীর একজন অভিভাবককে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না করায় তার পক্ষে সুপ্রিম কোর্টের সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির সোমবার এ নোটিশ পাঠান।

অবিলম্বে অভিভাবক তিন্না খুরশিদ জাহানকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত এবং বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচনী তফসিল ঘোষণা ও নির্বাচন অনুষ্ঠান বন্ধ রাখার অনুরোধ করে শিক্ষা সচিব, ঢাকা বিভাগীয় কমিশনার, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এডহক কমিটির চেয়ারম্যান এবং স্কুলের অধ্যক্ষ বরাবরে ডাকযোগে এ নোটিশ দেওয়া হয়েছে।

পরে হুমায়ন কবির পল্লব জানান, তিন্না খুরশীদ জাহান তার ভাইয়ের কন্যার অভিভাবক হিসেবে আদালত কর্তৃক মনোনীত হয়েছেন। আদালতের উক্ত আদেশের পরিপ্রেক্ষিতে স্কুল কর্তৃপক্ষ তিন্না খুরশিদ জাহানকে জানিয়ে চিঠি লেখেন। পরে  ২০২২ সালের অভিভাবক প্রতিনিধি নির্বাচনের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির জন্য তিন্না খুরশীদ জাহান অভিভাবক হিসেবে ফর্ম ফরম পূরণ করে জমা দেন। কিন্তু তার নাম অন্তর্ভুক্ত না করেই খসড়া ভোটার তালিকা প্রকাশ করে। তিন্না খুরশীদ জাহান তার নাম চূড়ান্ত ভোটার তালিকা অন্তর্ভুক্ত করার জন্য শিক্ষা সচিব,ঢাকার বিভাগীয় কমিশনার, ঢাকা বোর্ডের চেয়ারম্যান, স্কুলের এডহক কমিটির চেয়ারম্যান এবং অধ্যক্ষ বরাবর আবেদন করেন। উক্ত আবেদনে সাড়া না পেয়ে এ আইনি নোটিশ পাঠানো হয়।

নোটিশে উল্লেখ করা হয়, তিন্না খুরশিদ জাহানকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না করে কর্তৃপক্ষ আদালতের আদেশ অমান্য করেছেন যা স্পষ্টত আদালত অবমাননা এবং শাস্তিযোগ্য অপরাধ। অবিলম্বে তিন্না খুরশিদ জাহানকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে অনুরোধ করা হয়েছে এবং বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচনী তফসিল ঘোষণা এবং নির্বাচন অনুষ্ঠান বন্ধ রাখার অনুরোধ করা হয়েছে। অন্যথায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
ইএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।