ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ফেনীতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
ফেনীতে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ফেনী: ফেনীতে মাদক মামলায় মো. ইসমাইল (৩৬) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (৩০ অক্টোবর) ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত ইসমাইল ফেনী সদর উপজেলার পূর্ব কাছাড় গ্রামের আলী নেওয়াজের ছেলে। আদালতে রায় ঘোষণার সময় তিনি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১১ এপ্রিল সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম পুরনো মহাসড়কের ফেনী সদর উপজেলার পুলিশ লাইন্সের সামনের সড়ক হয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা নিয়ে ফেনী শহরের দিকে যাচ্ছিলেন ইসমাইল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দুর্লভ চন্দ দাস তার অটোরিকশা তল্লাশি করে ২৫ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার ও তাকে আটক করেন।

এ ঘটনায় দুর্লভ চন্দ্র বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফেনী সদর মডেল থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে একই বছরের ৩০ এপ্রিল অভিযোগপত্র দেওয়া হয়। ২০১৫ সালের ৩০ এপ্রিল মামলার চার্জ গঠন করা হয়।  

মামলায় আটজন সাক্ষী সাক্ষ্য দেন। আদালতে সরকার পক্ষে মামলা পরিচালনা করেন ফেনীর জ্যেষ্ঠ সহকারী সরকারি কৌঁসুলি দ্বিজেন্দ্র কুমার বণিক।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।