ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ধানমন্ডিতে চলছে দেশজের বসন্ত মেলা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২১
ধানমন্ডিতে চলছে দেশজের বসন্ত মেলা 

ই কমার্স প্লাটফর্মের মাধ্যমে দেশের ছড়িয়ে থাকা ক্ষুদ্র ও কুটির শিল্পে নিয়োজিত মানুষের কাজ সবার কাছে পৌঁছে দিতে কাজ করছে‘দেশজ ক্রাফটস’।  
আর সেই লক্ষে্য গত ৪ ফেব্রুয়ারি থেকে ধানমণ্ডি ১ এর ২২ নাম্বার বাড়িতে ৩ দিন ব্যাপী দেশীয় পণ্যে বসন্ত মেলা আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

 

প্রতিষ্ঠিতদের পাশাপাশি নবীন ও ক্ষুদ্র উদোক্তারাও তাদের পণ্যের পসরা নিয়ে এসেছেন এই আয়োজনে।
পোশাক ও ঘর সাজানোর সঙ্গে সঙ্গে মজাদার সব ঘরে তৈরি দেশি খাবার রয়েছে মেলায়।  
বৃহস্পতিবার সকাল ১০ টায় রেইনড্রপস টেক লিমিটেডের অন্যতম উদ্যোগ দেশজ ক্রাফটসের প্রথম ইভেন্ট ‘বসন্ত মেলা’ উদ্বোধন করেন ধানমণ্ডি ১৫ র ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম বাবলা । মেলার উদ্বোধন করে শুভেচ্ছা বক্তব্যে উদ্যোক্তাদের এবং দেশজের প্রশংসা করেন প্রধান অতিথি ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রেইন ড্রপস ও টেক লিমিটেডের পরিচালক রওশন আরা, ছায়ানটের শিক্ষক ও দেশজ ক্রাফটসের পরিচালক মোস্তাফিজুর রহমান তূর্য এবং দেশজের কর্ণধার নিশাত মাসফিকা ।
মেলায় অংশ নেওয়া উদ্যোক্তাদের জন্য প্রতিদিন  বিকেল ৩টা থেকে ৪টা পযর্ন্ত থাকছে বিশেষ কর্মশালা। উদ্যোক্তাদের দক্ষ করে তুলতে দেশজ এই কর্মশালার পরিকল্পনা নিয়েছে ।  

করোনা মোকাবিলায় নো মাস্ক নো সার্ভিসসহ সব ধরনের সাবধনতা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ। মেলা চলবে শনিবার (৬ ফেব্রয়ারি) সন্ধ্যা ছয়টা পর্যন্ত।  

নিশাত মাসফিকা বলেন, প্রথম আয়োজনে সবার অংশগ্রহণের ফলেই মেলাটি সফল হয়েছে। এধরনের উদ্যোগ সামনেব আরো বড় পরিসরে করার পরিকল্পনা রযেছে।  


বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২১ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad