ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঘোরাঘুরিতে বিজয়ের দিন উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
ঘোরাঘুরিতে বিজয়ের দিন উদযাপন

ঢাকা: ৫১তম মহান বিজয় দিবসে দর্শনার্থীদের ভিড় ছিল রাজধানীর উন্মুক্ত স্থানগুলোতে। পরিবার, পরিজন ও বন্ধুবান্ধব নিয়ে অনেকেই এসব স্থানে আসেন দিনটি উদযাপনে।

 

শুক্রবার সরেজমিনে রাজধানীর হাতিরঝিল, চন্দ্রিমা উদ্যান, সোহরাওয়ার্দী উদ্যান ও সংসদ ভবন এলাকায় দর্শনার্থীদের ভিড় দেখা যায়।

চন্দ্রিমা উদ্যান ঘুরে দেখা যায়, বন্ধুবান্ধব ও পরিবার নিয়ে আসেন দর্শনার্থীরা। বিজয়ের আনন্দ উপভোগ করেন। এদিক ওদিক ঘুরে বেড়ান। সন্তান ও সঙ্গীদের সময় দেন। কাউকে কাউকে দেখা যায়, প্রিয় মানুষের মাথায় ফুলের মুকুট পরিয়ে দিতে।  

চন্দ্রিমা উদ্যানে ঘুরতে আসা আজিজুল নামে অভিভাবক জানান, বিজয় দিবসের তাৎপর্য ও মূল্যবোধ বোঝাতেই শিশুদের নিয়ে এই ঘুরে বেড়ানো।  

তিনি বলেন, বিজয় দিবসে শিশুদের মনে নানা প্রশ্ন জাগে। দিনটি যে বাঙালির জন্য অতি আনন্দের ও গুরুত্বপূর্ণ, তা এখানে এলে বোঝা যায়। এখানে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে।

এদিকে বিজয় দিবসকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানে বসে মেলা। জুমার নামাজের পর থেকে বেলা যত বাড়তে থাকে, ততই বাড়ে দর্শনার্থীদের ভিড়। সন্ধ্যায় পুরো উদ্যান দর্শনার্থীতে পূর্ণ হয়ে যায়।  

মেলায় আসা বেশিরভাগ দর্শনার্থী পতাকার রঙের সঙ্গে মিল রেখে পোশাক পরেন। নারীরা শাড়ি এবং পুরুষরা পাঞ্জাবি পরেন। যেন বিজয়ের আনন্দে সবাই উজ্জীবিত।  
 
বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে বাদ্য পরিবেশন করে বাংলাদেশ পুলিশ এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এই পরিবেশনা বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। দর্শনার্থীরা এই আয়োজন উপভোগ করেন।

পুলিশের বাদক দলের নেতৃত্ব দেন পুলিশ পরিদর্শক মো হারুনুর রশীদ। তিনি জানান, বিজয়ের গানগুলো পরিবেশন করা হয়েছে। বিজিবির বাদক দলের নেতৃত্ব দেন ব্যান্ড মাস্টার কর্পোরাল জাহিদ। তিনিও দেশাত্মবোধক গান গাওয়ার কথা জানান।  

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।