ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাচীর বিরুদ্ধে ৫ শিশুকে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
চাচীর বিরুদ্ধে ৫ শিশুকে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ

নোয়াখালী: নোয়াখালীর সূবর্ণচরে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে ৫ শিশুকে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে এক সাবেক নারী ইউপি সদস্যের বিরুদ্ধে।  

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার চরবাটা ইউনিয়নের সালাহউদ্দিন কেরানীর বাড়িতে এ ঘটনা ঘটে।

শরীরের বিভিন্ন স্থানে জখম হওয়া শিশুরা বর্তমানে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

অভিযুক্তের নাম মমতা বেগম রূপা (৪০)। তিনি পশ্চিম চরবাটা গ্রামের সালাহ উদ্দিন কেরানী বাড়ির নজরুল ইসলাম রিপনের স্ত্রী।  উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের সাবেক সংরক্ষিত নারী সদস্য ছিলেন তিনি।

আহতরা শিশুরা হলো- চরবাটা ইউনিয়নের পশ্চিম চরবাটা গ্রামের আশরাফুল ইসলামের ছেলে সাঈদ বিন আশরাফ (১০), সাদ বিন আশরাফ (৫), ফজলে এলাহী রনির মেয়ে লুবাবা খানম জেমি (৭), জহিরুল ইসলামের মেয়ে জেবিন (৯) ও জাহিন (৫)।

আহত শিশু লুবাবা খানম জেমির বাবা ফজলে এলাহী রনি অভিযোগ করে বলেন, আমরা দশ ভাই। আমাদের কোনো বোন নেই। রূপা আমার মেজো ভাই রিপনের স্ত্রী। আমার বাবা হজ করার জন্য বাড়ি বিক্রি করে দেন। এরপর আমার বাবা রূপাকে বাড়ি থেকে বের হয়ে যেতে বলেন। কিন্তু রূপা জোরপূর্বক বসবাস করে আসছে।  

এ জেরে দীর্ঘদিন ধরে পারিবারিক কলহ ও ঝগড়া বিবাদ চলে আসছিলো। কিছু দিন আগে রূপা দাবি করেন, তিনি আমার বাবার কাছ থেকে জমি ক্রয় করেছেন। এ নিয়ে একাধিকবার ঝগড়া হয়। তিনি বহুদিন ধরে আমাদের গুম, খুন করার হুমকি-ধমকি দিয়ে আসছিলো।  

তিনি আরও বলেন, শুক্রবার বিকেলে বাড়িতে শিশুরা খেলাধুলা করার সময় মেজো ভাবি রূপা তাদেরকে কৌশলে চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে তার ঘরে ডেকে নেয়। তারপর দরজা বন্ধ করে ধারালো ছুরি দিয়ে ৫ শিশুকে কুপিয়ে রক্তাক্ত করে হত্যার চেষ্টা করে।  

পরে আহত শিশুদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন।  

এ বিষয়ে জানতে অভিযুক্ত মমতা বেগম রূপাকে বার বার ফোন দেয়া হলে তার স্বামী নজরুল ইসলাম রিপন ফোন রিসিভ করে বলেন, আমি বাড়িতে গিয়ে দেখি সবাই আহত, রূপাও আহত। জায়গা-সম্পত্তির বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে বলেও উল্লেখ করেন তিনি।  

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।